মুসলিম অভিনেত্রীকে আটকের পর থানায় মারধর

সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে লখনউতেই রাস্তায় নেমেছিলেন অভিনেত্রী সদাফ জাফর। পরিচালক মীরা নায়ারের ছবিতে অভিনয় করেছেন সাদাফ। এই প্রতিবাদ মিছিল থেকেই তাঁকে গ্রেপ্তার করে লখনউ পুলিশ। অভিযোগ তাঁকে জেলে মারধরও করা হয়। টুইট করে জানালেন খোদ মীরা নায়ার।

মীরা জানিয়েছেন, যোগীরাজ্যের রাজধানীতে শান্তিপূর্ণ প্রতিবাদে সামিল হয়েছিলেন সাদাফ। কিন্তু সেখান থেকেই তাঁকে আটক করে পুলিশ। মীরা লিখেছেন, এই হলো আমাদের নয়া ভারত। লখনউতে শান্তি বজায় রেখে প্রতিবাদ করায় তাঁকে আটক করা হলো এবং মারধর করা হলো। ওর মুক্তির দাবিতে আমার সঙ্গে যোগ দিন।

মীরা নায়ারের পরবর্তী ছবি ‘আ সুইটেবল বয়’ এ অভিনয় করেছেন সাদাফ জাফর। এই ছবিতেই রয়েছেন তব্বু ও ঈশান খট্টর। গত ১৯ ডিসেম্বর লখনউয়ের রাস্তায় সিএএ-র প্রতিবাদে সরব বিরাট মিছিল বেরোয়। প্রতিবাদে সরব হয় বহু মানুষ।

লখনউয়ের পরিবর্তন চক থেকে সাদাফ সেই মিছিল থেকে ফেসবুক লাইভ করছিলেন। তখন কয়েকজন দুষ্কৃতী পুলিশকে নিশানা করে পাথর ছুড়তে থাকে। ফেসবুক লাইভ চলাকালীনই তাঁকে গ্রেফতার করে পুলিশ। লাইভ ভিডিওতেই দেখা যায় সাদাফ জিজ্ঞাসা করছেন, কেন যারা পাথর ছুড়ছে তাদের আটক করছেন না। তাদের কেন থামাচ্ছেন না।

এই ঘটনা নিয়েই টুইট করেন মীরা। তাঁর ছবির অভিনেত্রী যাতে শীঘ্র মুক্তি পান তার আবেদন করেছেন পরিচালক।