নামাজ শেষে সারা গেলেন মন্দির-গির্জাতেও

ভ্রমণ পিপাসু সারা সম্প্রতি কাশ্মীরে বেড়াতে গিয়েছিলেন সেখান থেকেই কিছু ছবি পোস্ট করে সর্বধর্ম সমন্বয়ের বার্তা দিলেন সইফ-অমৃতা কন্যা। যেখানে মসজিদ, মন্দির, গীর্জা এমনকি গুরুদ্বারে গিয়েও প্রার্থনা করতে দেখা গেল সারাকে।

নবাব পরিবারের মেয়ে হয়ে কীভাবে পূজা করেন সাইফ আলি খানের কন্যা? প্রশ্ন তুলেছিলেন অনেকেই।

তবে কোনও সমালোচনাকেই পাত্তা দেননি তিনি। এবার কাশ্মীরের মসজিদে গিয়ে নমাজ পড়তে দেখা গেল সারাকে। ছবি পোস্ট করে অভিনেত্রী লিখেছেন, "আগর ফেরদৌস বার রূ-ই জমিন আস্ত, হামিন আস্ত-ও-হামিন আস্ত-ও হামিন আস্ত। সেই ছবি নিজেই ইনস্টাগ্রামে শেয়ার করে জানিয়েছেন। এখানে থেমে থাকেননি সারা।  

এরপরের ছবিতে দেখা যায়, কাশ্মীরের মন্দিরেও ঘুরে বেড়িয়েছেন সারা। মন্দিরে গিয়ে করজোড়ে প্রণাম করেছেন। মাথায় কাপড় দিয়ে দরগাতেও হাঁটু গেড়ে বসে মাথা ঠেকিয়েছেন তিনি। মসজিদ, মন্দির, গুরুদ্বার ঘুরে গীর্জার সামনে এসে দাঁড়িয়েছেন সারা। সে ছবিও শেয়ার করেছেন এ অভিনেত্রী।  

ছবি শেয়ারের পাশাপাশি সারা লেখেন বললেন, ‘আমার ভারত মহান। যদি পৃথিবীতে স্বর্গ থাকে, এটা এই। সকল ধর্মের প্রতি শ্রদ্ধা। ’

‘কেদারনাথ’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন সারা। এতে অভিনেতা সুশান্ত সিং রাজপুতের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করছেন তিনি। বর্তমানে সারার ঝুলিতে একাধিক সিনেমা রয়েছে।  

সামনে তাকে ‘আতরাঙ্গি রে’, ‘দ্য ইমর্টাল অশ্বত্থামা’ ও দিনেশ বিজনের ম্যাডক্স ফিল্মসের একটি সিনেমায় দেখা যাবে। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘কুলি নাম্বার ১’। গত বছরের ডিসেম্বরে মুক্তি পায় এটি।