বিজেপি থেকে শ্রাবন্তীর পদত্যাগ

গত রাজ্যসভা নির্বাচনে হঠাৎ করেই ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দেন টালিউড অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। এরপর পেয়ে যান নির্বাচনে লড়ার মনোনয়নও। তবে বিধি বাম, বিপুল ভোটে হেরে বসেন তিনি। এর মধ্যেই শুরু হয় সমালোচনা। বিপেজির বেশ কয়েকজন নেতা করেন বাজে মন্তব্যও।


আপাতত নির্বাচনী রেশ কেটেছে। ক্ষমতায় বসেছে তৃণমূল কংগ্রেস। আর এর মাঝেই বিজেপি থেকে পদত্যাগ করেছেন শ্রাবন্তী। প্রশ্ন উঠছে এবার কী তাহলে তিনি তৃণমূলে যোগ দেবেন ?


বৃহস্পতিবার দুপুরে এক টুইটবার্তায় তিনি এ ঘোষণা দেন। তবে তৃণমূলে যোগ দেবেন কিনা তা নিশ্চিত করেননি।


বিধাসভা নির্বাচনে বেহালা পশ্চিম কেন্দ্র থেকে পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপি প্রার্থী ছিলেন তিনি। কিন্তু বিজেপির প্রতীক নিয়ে নির্বাচনে কোনো সুবিধা করতে পারেননি দুই বাংলার জনপ্রিয় এ অভিনেত্রী।


আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, নির্বাচনে পরাজয়ের পর থেকেই শ্রাবন্তীর সঙ্গে বিজেপির দূরত্ব বাড়তে থাকে। অবশেষে দল ছেড়ে দিলেন অভিনেত্রী।


দল ছাড়ার কথা ঘোষণা করে শ্রাবন্তী টুইটবার্তায় লেখেন, ‘পশ্চিমবঙ্গের উন্নয়নের জন্য বিজেপি আন্তরিক নয়। বাংলার জন্য কাজ করার মনোভাবের অভাব রয়েছে তাদের।’


প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই বিজেপি থেকে পদত্যাগ করার হিড়িক পড়েছে। তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছে বিজেপির সর্ব ভারতীয় সহসভাপতি মুকুল রায়, বিজেপির দুইবারের মন্ত্রী বাবুল সুপ্রিয়সহ অনেক জনপ্রিয় নেতা।