হল বাড়ছে আলোচিত সিনেমা পরাণের

বর্তমানে তুমুল আলোচনায় রয়েছে ঈদে মুক্তি পাওয়া রায়হান রাফী পরিচালিত সিনেমা ‘পরাণ। ট্রেলার প্রকাশের পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে সিনেমাটি নিয়ে বেশ হৈচৈ শুরু হয়। মুক্তির পর তা চূড়ান্ত রূপ নেয়। যেসব হলে সিনেমাটি মুক্তি পেয়েছে তার সবগুলোতেই হাউজফুল দর্শক। আর তাই প্রথম সপ্তাহ না যেতেই নতুন করে হল পাচ্ছে সিনেমাটি।


বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির ডিস্ট্রিবিউটর অভি কথাচিত্রের কর্ণধার জাহিদ হাসান অভি।


তিনি বলেন, “মুক্তির ৫ দিনের মাথায়, আগামী শুক্রবার থেকেই ‘পরাণ’ নতুন কিছু হলে পরিবেশিত হতে যাচ্ছে। যা এর আগে হয়নি। এটা বেশ ভালো একটি বিষয়। দ্বিতীয় সপ্তাহে সিনেমাটির মুক্তির তালিকা দীর্ঘ হবে। কিন্তু এর আগেই সাভার সেনা অডিটোরিম, সিরাজগঞ্জ রুটসসহ ৮ টির মতো সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে। এটা হল মালিকদের আগ্রহ থেকেই হচ্ছে।’


নির্মাতা রাফী বলেন, সিনেমাটি যেভাবে মানুষ দেখছে দুই সপ্তাহের আগে আরও বেশি সিনেমা হলে এটি পৌঁছে যাবে। দর্শকের পাশাপাশি হল মালিকরাও চাচ্ছে। বসুন্ধরা সিটিতে সব শো হাউজফুল। চট্টগ্রামের সিঙ্গেল স্ক্রিনসহ ভালো সিনেমা হলগুলোতে খুব ভালো চলছে।


ঈদে (১০ জুলাই) ‘পরাণ’ মুক্তি পায় ১১ সিনেমা হলে। তবে মুক্তির পর চিত্র পাল্টাচ্ছে। সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন আহমেদ বলেন, ‘‘সিনেপ্লেক্সের শাখাগুলোতে ‘পরাণ’ ভালো যাচ্ছে। প্রায় প্রতিটি শো-ই হাউজফুল, আগে থেকে টিকেট সোল্ডআউট। আমরা খুবই হ্যাপি। এভাবে ভালো গেলে হয়তো আগামি সপ্তাহে ‘পরাণ’ এর শো-বাড়াতে পারি।’’


ঈদের দ্বিতীয় দিন দর্শকদের সঙ্গে ‘পরাণ’দেখতে ময়মনসিংহের পূরবী সিনেমা হলে গিয়েছিলেন পরিচালক রাফী। সঙ্গে ছিলেন সিনেমাটির অভিনয়শিল্পী বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ, ইয়াশ রোহান প্রমুখ। সিনেমাটির শুটিং শুরু হয়েছিল ময়মনসিংহে। আর এ কারণে কুশীলবরা সেখানে গিয়েছিলেন। সেখানেও দারুণ সাড়া মিলেছে বলে জানিয়েছেন সিনেমার পুরো টিম।