এক তরুণের জন্য লড়াইয়ে বার্সা-রিয়ালসহ ৬ দল

ফুটবলে আলোচনায় এখন আরলিং হল্যান্ড। চ্যাম্পিয়ন্স লীগের দূরন্ত পারফর্মের সুবাদে সালজবার্গের এই তারকা এখন বড় দলগুলোর রাডারে। ইতোমধ্যেই তাকে পেতে মাঠে নেমেছে রিয়াল মাদ্রিদ,বার্সেলোনা, পিএসসিহ ছয় দল।

নরওয়ের এই তরুণের বয়স এখন মাত্র ১৮। তবে এর মধ্যেই চ্যাম্পিয়ন্স লীগে হ্যাটট্রিকের মালিক হয়ে গেছেন। একাই চার গোল করার কৃতিত্ব অর্জন করে হয়েছেন টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে কম বয়সে হ্যাটট্রিক করার রেকর্ড।

অনেকেই তাকে তুলনা করছেন ক্রিশ্চিয়ানো রোনালদোর সাথে। মেসি-রোনালদো যুগের পর তার রাজত্ব চলবে বলেই মনে করছেন কেউ কেউ। যদিও তাদের ধারণা এমবাপ্পের সাথে প্রবল লড়াই হবে তার।

এমন তারকাকে কোন দলই বা পেতে না চাইবে। মার্কার রিপোর্ট বলছে, এই তারকার জন্য আটঘাট বেধে মাঠে নেমেছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। তাদের সাথে রেসে আছে পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেড, জুভেন্টাস ও ম্যানচেস্টার সিটি। যদিও কেউ এখনো আনুষ্ঠানিক প্রস্তাব দেয়নি। তবে সামনের জানুয়ারিতে দলে ভেড়াতে প্রস্তুতি নিচ্ছে।

অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ দিয়ে সবার নজরে আসেন হল্যান্ড। পোল্যান্ডে যুব বিশ্বকাপে হন্ডুরাসকে ১২-০ গোলে উড়িয়ে দিয়ে অভাবনীয় কাজ করে নরওয়ে। ১২ গোলের ম্যাচে স্ট্রাইকার এরলিং ব্রট হল্যান্ড করেছেন ‘ট্রিপল’ হ্যাটট্রিক অর্থাৎ হ্যাটট্রিকের হ্যাটট্রিক!