সম্পর্ক উন্নয়ন, আসছে ভয়ানক এক জুটি

লিওনেল মেসির সাথে খুব একটা কথা হয় না বলে আগেই জানিয়েছিলেন আতোয়ান গ্রিজম্যান। যার প্রভাব পড়ে তার পারফর্মে। সমন্বয়হীনতার অভাবে জমে উঠছিল না তাদের রসায়ন। যেমনটা মেসি ও সুয়ারেজের মধ্যে ছিল।

এরপরই তিনি জানান মেসির সাথে সম্পর্ক উন্নয়নে কাজ করছেন। মাঝেমধ্যে তারা ডিনার ও আড্ডায় বসছেন। মেসির সাথে সম্পর্ক উন্নয়ন কিছুটা হলেও কাজে দিয়েছে। সেটার প্রমাণ মিলেছে বার্সা-বুরুসিয়া ম্যাচে।

বুধবার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে জার্মান ক্লাব ডর্টমুন্ডকে ৩-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ইউরোপের সেরা ক্লাব আসরের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে বার্সা। পাঁচ ম্যাচ শেষে তিনটি জয় ও দুটি ড্রয়ে তাদের সংগ্রহ ১১ পয়েন্ট।

ম্যাচে একটি করে গোল করেন লুইস সুয়ারেজ, মেসি ও গ্রিজমান। নিজেদের মধ্যে বোঝাপড়ার প্রমাণ রেখে ফরাসি ফরোয়ার্ড গ্রিজমানের গোলের জোগান দেন আর্জেন্টাইন তারকা মেসি। ম্যাচের ৬৭তম মিনিটে পাল্টা-আক্রমণ থেকে মেসির নিখুঁত পাসে লক্ষ্যভেদ করেন গ্রিজমান। বার্সার জার্সি গায়ে চ্যাম্পিয়ন্স লিগে এটাই তার প্রথম গোল।

ম্যাচ শেষে স্প্যানিশ গণমাধ্যম দিয়ারিও স্পোর্তের কাছে ভালভার্দে তার দুই শিষ্য মেসি ও গ্রিজমানের মধ্যকার জুটি নিয়ে গেয়েছেন গুণকীর্তন।

‘তারা একসঙ্গে অনেক সময় কাটিয়েছে। এখন তারা একজন আরেকজনকে খুব ভালোভাবে বুঝতে পারে। তারা জানে কোথায় তাদেরকে অরক্ষিত অবস্থায় থাকতে হবে এবং কখন পাস দিতে হবে। খেলার সময় তারা নিজেদের মধ্যে সমন্বয় রাখে এবং তারা এটা ঠিকভাবে করতে পারে কারণ তারা খুব প্রতিভাবান।’

‘মেসি অসাধারণভাবে পাস দেয়। সে জানে কখন বলটা ছেড়ে দিতে হবে। গ্রিজমান যখন আক্রমণে ওঠে তখন মেসি তা বুঝতে পারে। তাদের বোঝাপড়াটা দারুণ।’