ব্যালন ডি’অর: কে কত নম্বর হলেন জেনে নিন

ফুটবলের সবচেয়ে মর্যাদাকর পুরস্কার আবারও উঠেছে মেসির হাতে। একমাত্র খেলোয়াড় হিসেবে গত মৌসুমে ৫০ গোল করে ২০১৯ সালের সেরা তারকার পুরস্কার জিতে নিলেন মেসি।

এটি তার ষষ্ঠ ব্যালন ডি অর। এর মধ্যদিয়ে তিনি পেছনে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে। এই পর্তুগিজ তারকা ৫ বার ব্যালন ডি অর জিতেছেন।

ব্যালন ডি অ’অরের জন্য প্রতিবারের মতো এবারও মনোনয়ন পেয়েছেন ৩০ জন। এরপর তাদের মধ্য থেকে বাছাই করা হয় ১০ জনকে। সেখান থেকে করা হয় ৪ জনের তালিকা। ওই তালিকার সবচেয়ে বেশি পয়েন্ট পাওয়া ব্যক্তিই জেতেন পুরস্কারটি।

দেখে নিন এবার কে কত নম্বরে থেকে শেষ করেছে।

৩০ থেকে ২১ হলেন যারা: জোয়াও ফেলিক্স, মার্কুইনাস, ভ্যান ডার ভিক, করিম বেনজেমা, জর্জিও উইজানডুলম, কালিদু কাউলিওবেলি, টার স্টেগান, হুগো লরিস, সান হুন মিন ও পেরিক এমরিক আবুমেয়াং।

২০ থেকে ১১ হলেন যারা: দুসান টাডিচ, টেন্ট আলেকজান্ডার, আতোয়ান গ্রিজম্যান, রবোর্তো ফিরমিনো, সার্জিও অ্যাগুয়েরো, মাথিয়াস ডি লিট, কেভিন ডি ব্রুইনি, এডেন হ্যাজার্ড, রহিম স্টালিং ও ফ্রাঙ্কি ডি জং।

১০ থেকে ১ হলেন যারা: বার্নার্দো সিলভা, রিয়াদ মাহারেজ, কিলিয়ান এমবাপ্পে, মোহাম্মদ সালাহ, রবার্ট লেভানডস্কি, অ্যালিসন বেকার, সাদিও মানে, ক্রিশ্চিয়ানো রোনালদো, ভার্গিল ভ্যান জিক ও লিওনেল মেসি।