ঢাকায় ব্রাজিলিয়ান সুপারস্টার জুলিও সিজার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী 'মুজিববর্ষ' উপলক্ষে দিয়েগো ম্যারাডোনাসহ আন্তর্জাতিক ফুটবলে খ্যাতিমান সুপারস্টারদের ঢাকায় আনার যে পরিকল্পনা করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে), তারই অংশ হিসেবে, সবার আগে ঢাকায় পা রাখলেন ব্রাজিলের সাবেক বিশ্বসেরা গোলরক্ষক জুলিও সিজার।

বুধবার (২২ জানুয়ারি) বিকেলে ৫টার দিকে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে নামেন।

বাফুফে জানিয়েছে, বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১১ টায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু যাদুঘর পরিদর্শন করবেন জুলিও সিজার। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করবেন। দুপুরে বাফুফে ভবনে স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্যদের সঙ্গে এবং বাফুফের নির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে সংবাদ সম্মেলনে অংশ নিবেন। এরপর বিকেল ৫ টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ ও বুরুন্ডির মধ্যেকার বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবলের দ্বিতীয় সেমিফাইনাল খেলাটি দেখবেন।

ঢাকায় পা রেখে জুলিও সিজার বলেন, প্রথমবারের মতো আমি বাংলাদেশে এসেছি। বাংলাদেশ সম্পর্কে খুব বেশি জানি না। আমি চেষ্টা করবো, এই দুইদিনে এখানকার ফুটবল সম্পর্কে জানতে। ব্রাজিল এখনো বিশ্বের পাওয়ারফুল ফুটবল নেশন।

বাংলাদেশের মানুষের ভালোবাসায় মুগ্ধ সিজার বলেন, এখানে এসে আমার খুব ভালো লাগছে। এদেশের মানুষের ভালোবাসায় মুগ্ধ। বলতে পারেন আমি এখানে এসে খুবই আনন্দিত।

উল্লেখ্য, সিজারের ২২ বছরের ফুটবল ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। ২০০৪ সালে ব্রাজিল জাতীয় দলে অভিষেক হয়ে খেলেছেন ২০১৪ বিশ্বকাপ পর্যন্ত। খেলেছেন ২০০৬, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপ। জাতীয় দলের জার্সিতে মোট ৮৭টি ম্যাচ খেলা এই গোলরক্ষক ইন্টার মিলানের বিখ্যাত ট্রেবল জয়ী দলের গোলবার সামলানোর দায়িত্বে ছিলেন। এ ছাড়া তিনি ফ্লামেঙ্গো, বেনফিকা ও কুইন্স পার্ক রেঞ্জার্সের হয়ে খেলেছেন।