'বার্সেলোনা, তোমরা নেইমারকে দলে টেনো না'

বছর তিনেক আগে রেকর্ড ট্রান্সফারে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে পাড়ি জমান নেইমার জুনিয়র। তবে পিসজিতে যাওয়ার দুই মৌসুম পার হতেই ফের বার্সায় ফেরার জন্য উন্মুখ হয়ে পড়েন নেইমার। কিন্তু চাইলেই তো আর সম্ভব না।

যে প্রক্রিয়ায় তিনি ক্যাম্প ন্যু ছেড়ে গেছেন তাতে তার প্রতি একটা ক্ষোভ তো কাতালান জায়ান্টদের মনে রয়েই গেছে। তার ওপর আবার আকাশছোঁয়া দাম। ফলে গত গ্রীষ্মে তার স্বপ্ন পূরণ হয়নি।

এবারের গ্রীষ্মে ফের নেইমার ইস্যু সামনে এসেছে। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’র এক রিপোর্ট অনুযায়ী এবারও বার্সার ‘বাজারের তালিকায়’ নেইমার আছেন। কিন্তু নেইমারের স্বদেশী ও সাবেক স্ট্রাইকার জিওভান্নে এলবের’র মতে, নেইমারকে কেনার চেষ্টা করা উচিত হবে না বার্সার।

নেইমারের প্যারিসে যাওয়ার সিদ্ধান্তেরও সমালোচনা করেন সাবেক ব্রাজিলিয়ান তারকা। নেইমার যে বিশ্বের সেরা হওয়ার জন্যই বার্সা ছেড়েছিলেন সে কথাও মনে করিয়ে দিয়েছেন তিনি। পিএসজিকে বেছে নেওয়ার এই ঘটনার কারণেই নেইমারের প্রতি ক্ষোভ এলবের’র।

নেইমার যে ওই সময় বার্সাকে অবহেলা করেছিলেন সে কথাও মনে করিয়ে দিয়েছেন তার স্বদেশী সাবেক ফুটবলার। আর এখন সেই নেইমারই বার্সার জন্য মায়াকান্না কাঁদছেন বলে ধারণা তার। এখন দেখার বিষয় বার্সা এই অপমান হজম করতে পারে কিনা এবং কেনার মতো সামর্থ্য আদৌ বার্সার আছে কিনা।