ইবিতে চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন

চাকরি স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্মরত মৃত কর্মকর্তাদের স্ত্রী-সন্তানরা।


রবিবার (১৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২ টায় প্রশাসন ভবন চত্ত্বরে এই মানববন্ধন করেন তারা। এসময় দাবি না মানা হলে লাগাতার আন্দোলন ও আমরণ অনশনের হুঁশিয়ারি দেন আন্দোলনকারীরা।


এসময় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের নীতিমালা অনুযায়ী কর্মরত অবস্থায় মৃত্যুবরণকারী কর্মকর্তাদের স্ত্রী-সন্তানদের শিক্ষাগত যোগ্যতা থাকলে জরুরি ভিত্তিতে নিয়োগ প্রদানের নির্দেশনা আছে। কিন্তু, আমরা অনেকে আছি যারা ৩ বছর থেকে শুরু করে ১৫ বছর পর্যন্ত থোক বরাদ্দে কাজ করে যাচ্ছি। এর পরেও আমাদের স্থায়ী চাকরীর ব্যবস্থা করেনি প্রশাসন। এদিকে আমাদের অনেকেরই চাকরীর বয়স শেষ হয়ে যাচ্ছে। তাই আমরা আমাদের স্থায়ী নিয়োগের দাবি জানাচ্ছি।


দা’ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের কম্পিউটার অপারেটর ইমতিয়াজ আহমাদ অন্তু বলেন, আমাদের দৈনিক মজুরী ভিত্তিতে যে ভাতা দেয়া হয়, বর্তমান বাজারমূল্যে তা দিয়ে সংসার চালানো কষ্টকর। এই মূহুর্তে চাকরি স্থায়ীকরণ ছাড়া আমাদের আর কোনো পথ নাই। আমরা প্রশাসনের কাছে আমাদের দাবি জানিয়েছি। এর পরেও দাবি না মানলে আমরা লাগাতার কর্মবিরতিতে যাব।


এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, নীতিমালায় যদি এরকম কিছু থাকে, তাহলে তাদেরকে চাকরিতে স্থায়ী করা যাবে। যোগ্যতা থাকলে তারা এপ্লাই করুক। আমরা বিষয়টা দেখব।