অনলাইনে কেক কিনতে গিয়ে দেড় লক্ষাধিক টাকা খোয়ালেন মহিলা!

আন্তর্জাতিক ডেস্ক

প্রিন্ট অ-অ+

অনলাইনে কেক কিনতে গিয়ে লাখ টাকা খোয়ালেন পুণে নিবাসী এক ভদ্রমহিলা! ৪০০ টাকার একটি কেক পছন্দ হয়েছিল তাঁর। আর সেই কেকের টাকা অনলাইনে দিতে গিয়েই হল বিপত্তি। খোয়ালেন ১ লক্ষ ৬৭ হাজার টাকা!৪০০ টাকার একটি কেক অনলাইনে অর্ডার করে লক্ষ টাকা খোওয়াতে হতে পারে তা স্বপ্নেও ভাবতে পারেননি।


ইন্টারনেট ঘাটতে ঘাটতে একটি কেকের দোকানের ফোন নম্বর খুঁজে পান মহিলা। সেই নম্বরে ফোন করে মহিলা কেকের অর্ডার দেন। দোকানের কর্মচারী সেজে এক প্রতারক মহিলারকে একটি ব্যাঙ্কের অ্যাকাউন্টের তথ্যাদি দিয়ে তাকে অনলাইনে ৪০০ টাকা দিতে বলে।


কিন্তু অনলাইনে কোনও ভাবেই সেই ব্যাঙ্কের অ্যাকাউন্টে টাকা পাঠানো যাচ্ছিল না। তখন প্রতারক মহিলাকে একটি কিউআর কোড পাঠায়। মহিলা যখনই সেই কিউআর কোডটি স্ক্যান করেন তাঁর অ্যাকাউন্ট থেকে ২০০০ টাকা কেটে নেওয়া হয়। তখন ভুয়ো কর্মচারী বলেন তিনি বাকি টাকাটা অনলাইনে পাঠিয়ে দিচ্ছেন।


জন্মদিনের জন্য শখ করে অনলাইনে কেক অর্ডার করেছিলেন পুণের মোশী এলাকার সেই মহিলা। ৪০০ টাকার একটি কেক পছন্দ হয়েছিল তাঁর। আর সেই কেকের টাকা অনলাইনে দিতে গিয়েই হল বিপত্তি। খোওয়ালেন ১ লক্ষ ৬৭ হাজার টাকা! প্রতারিত হয়েছেন বুঝতে পেরেই পুলিশের কাছে অভিযোগ দায়ের করে। পুলিশের মতে, এক জন সাইবার প্রতারক বেকারির কর্মচারীর ছদ্মবেশে মহিলার কাছ থেকে টাকা হাতিয়েছে।


মহিলা পুলিশকে জানান, তাঁর কাছে মাত্র ১০ টাকা ফেরত আসে। আর তার পরেই তাঁর অ্যাকাউন্ট থেকে ১ লক্ষ ৬৭ হাজার টাকা হাপিস হয়ে যায়। মহিলার অভিযোগের ভিত্তিতে ৪২০ ও ৪১৯ ধারায় মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্তের খোঁজ চলছে।