বাজেট আলোচনায় বিএনপির কঠোর সমালোচনা

প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে জাসদ সভাপতি হাসানুল হক ইনু বিএনপিকে জঙ্গির দোসর ও সাম্প্রদায়িক শক্তি আখ্যায়িত করে বলেছেন, এ ধরণের রাজনৈতিক শক্তিকে ক্রেণ দিয়ে তুলে বিরোধী দলে বসানো, এটা দেশের জন্য ও গণতন্ত্রের জন্য মঙ্গলজনক নয়।

সোমবার জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, এখন রাজনীতির স্পেস নাই বলে কথা বলা ফ্যাশনে পরিণত হয়েছে। গণতন্ত্রের সুযোগ নিয়ে যারা গণতন্ত্রের পিঠে ছোবল মারে তাদের জন্য মায়া কান্না গণতন্ত্রকে ধ্বংসই করে। এ ধরণের রাজনৈতিক শক্তিকে ক্রেণ দিয়ে তুলে বিরোধী দলের বসানো, এটা দেশের জন্য এবং গণতন্ত্রের জন্য মঙ্গলজনক না।

তিনি বলেন, অর্থনীতির সমৃদ্ধির জন্য রাজনীতির শান্তি দরকার। শেখ হাসিনা সরকারকে অনেক মূল্য দিয়ে সেই শান্তি অর্জন করতে হয়েছে। তাই শান্তির শক্তিতে অশান্তির হোতাদের কোনো ছাড় নাই। দমন ওদের করতেই হবে।

হাসানুল হক ইনু বলেন, বিএনপি হচ্ছে সেই দল যে দলে খুনি, জঙ্গি, সাম্প্রদায়িক চক্রমহলের রাজনৈতিক ছায়া। এটি সাম্প্রদায়িক দল। সংসদে বা বাইরে যেখানেই থাকুক না কেন বিএনপি এখনও যুদ্ধাপরাধের বিচার মানে না, বঙ্গবন্ধুকে জাতির পিতা মানে না, সংবিধানের চার নীতি মানে না, স্বাধীনতার ঘোষণা মানে না। সুতরাং এরকম একটি অবস্থায় সংবিধান এবং দেশবিরোধী রাজনৈতিক দল।