চসিকে আ.লীগের মনোনয়ন পেলেন রেজাউল

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন রেজাউল করিম চৌধুরী। তিনি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

শনিবার (১৫ ফেব্রুয়ারি) গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় বোর্ড এবং স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভায় তাকে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত হয়। 

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদের জন্য দলীয় মনোনয়ন ফরম কিনেছিলেন ২০ জন। এদের মধ্য থেকে বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিনকে বাদ দিয়ে রেজাউল করিম চৌধুরীকে চূড়ান্তভাবে নির্বাচন করে মনোনয়ন বোর্ড।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন পাওয়া মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। দীর্ঘ রাজনৈতিক জীবনে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি, চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং আহ্বায়ক ছিলেন। চট্টগ্রাম মহানগর যুবলীগের কার্যকরী কমিটির সদস্য, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকেরও দায়িত্ব পালন করেন। পাশাপাশি চট্টগ্রাম নাগরিক আন্দোলনের আহ্বায়ক। এছাড়াও চট্টগ্রামের উন্নয়নের দাবিতে গঠিত চট্টগ্রাম নাগরিক পরিষদ, চট্টগ্রামের ব্যবসা-বাণিজ্যের জন্য গুরুত্বপূর্ণ ও চট্টগ্রামের দুঃখ খ্যাত চাকতাই খাল খনন সংগ্রাম কমিটিরি অন্যতম প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনি তফসিল এখনও ঘোষণা করেনি নির্বাচন কমিশন। আগামীকাল রবিবার (১৬ ফেব্রুয়ারি) এ নির্বাচনের তফসিল ঘোষণার কথা রয়েছে। মার্চের শেষ দিকে এর ভোটগ্রহণের সময় নির্ধারণ করা হতে পারে।