এবার বন্ধ হচ্ছে দৈনিক ইন্ডিপেন্ডেন্ট

করোনাভাইরাসে আক্রান্তের ঝুঁকি এবং সংবাদপত্র বিতরণ চ্যালেঞ্জের কারণে ট্যাবলয়েড পত্রিকা মানবজমিন ও দৈনিক আলোকিত বাংলাদেশের পর এবার বন্ধ হচ্ছে ইংরেজি দৈনিক ইন্ডিপেন্ডেন্টের ছাপানোর কাজ।

বুধবার (৮ এপ্রিল) থেকে পত্রিকাটির মুদ্রণ সংস্করণ বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে পত্রিকাটির অনলাইন ভার্সন চলবে।

একটি ফেসবুক স্ট্যাটাসে পত্রিকাটির সম্পাদক এম শামসুর রহমান এ তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে ইন্ডিপেন্ডেন্ট পত্রিকার এক্সিকিউটিভ এডিটর শামীম আবদুল্লাহ জাহেদী বলেন, অবনতিশীল করোনভাইরাস পরিস্থিতির মধ্যে চলাচলে বিধিনিষেধের কারণে পত্রিকা বিতরণ সংকটের মুখোমুখি হচ্ছে। পত্রিকা প্রকাশের জন্য কর্মস্থলে আসা কর্মীদের নিরাপত্তার বিষয়েও প্রশাসন উদ্বিগ্ন। সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করে আপাতত অনলাইনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

উল্লেখ্য বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সর্বশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ১২৩ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ১২ জন।

এ ভাইরাসের সংক্রামণ ঠেকাতে এরই মধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। চারটি দেশ ও অঞ্চল ছাড়া সব দেশ থেকেই যাত্রী আসা বন্ধ করে দেয়া হয়েছে।

আগামী ২৬ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি সব ধরনের প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে সরকার। বন্ধ করে দেয়া হয়েছে বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরনের গণপরিবহন। এ কার্যক্রমে স্থানীয় প্রশাসনকে সহায়তার জন্য দেশের সব জেলায় মোতায়েন করা হয়েছে সশস্ত্র বাহিনী।