ঘরমুখী মানুষের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে যা বললেন ওবায়দুল কাদের

করোনা সংকটের মধ্যে সরকারের নিষেধাজ্ঞা উপেক্ষা করে  ঈদে ঘরমুখী মানুষের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সরকার স্থানান্তর বন্ধে কঠোর অবস্থানে রয়েছে। ঘর থেকে বের হয়ে কেউ আটকা পড়বে না। সংকট মোকাবিলায় সরকারকে সহযোগিতা করুন অন্যথায় সরকারকে আরও কঠোর অবস্থানে যেতে হবে।

বুধবার (২০ মে) দুপুরে সংসদ ভবনস্থ সরকারি বাসভবন থেকে এক ভিডিওবার্তায় ওবায়দুল কাদের এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

গ্রামমুখী মানুষদের উদ্দেশ্য করে তিনি আরও বলেন, বারবার অনুরোধ করা সত্ত্বেও যারা দলে দলে গ্রামমুখী হচ্ছেন, নানা কৌশলে স্থানান্তরের চেষ্টা করছেন- তাদের উদ্দেশ্যে বলতে চাই, সরকারি অবস্থান কঠোর। তাই আবারও অনুরোধ করছি নিজ নিজ অবস্থানে থাকুন, ঘর থেকে বের হয়ে পথিমধ্যে আটকে পড়ার ঝুঁকি নেবেনা। তখন এদিক-ওদিক দুদিকই হারাবেন এবং ভোগান্তিতে পড়বেন। সংকট মোকাবিলায় সরকারকে সহযোগিতা করুন অন্যথায় পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারকে আরও কঠোর অবস্থানে যেতে হবে।

শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের শিল্পমালিকদের প্রতি আহ্বান জানিয়ে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি এখনো অনেক শিল্প-কারখানা মালিক শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করেননি। শ্রমিকদের মাঝে বিক্ষোভ-অস্থিরতা বিরাজ করছে। প্রতিদিনই শ্রমিকেরা রাস্তায় নেমে আসছে যা সংকটকালে অনাকাঙ্ক্ষিত। আমি গার্মেন্টসসহ অন্যান্য কারখানা মালিকদের অনুরোধ করছি যারা এখনো বেতন-ভাতা পরিশোধ করেননি, অবিলম্বে শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন।