বাজেটের মধ্যে সবটুকু দেবে শাওমির নয়া ফোন

Mi A3 ফোনের হাত ধরে দক্ষিণ এশিয়ার মিডরেঞ্জ বাজারে নিজেদের জমি শক্ত করতে চাইছে শাওমি।  Mi A সিরিজের অধীনে গত কয়েক বছরে একাধিক Android One স্মার্টফোন লঞ্চ করেছে বেজিং এর কোম্পানিটি ।

এই ফোনগুলিতে Android অপারেটিং সিস্টেমের উপরে Xiaomi -র MIUI স্কিন এর পরিবর্তে স্টক Android অপারেটিং সিস্টেম দেখা যায়। Mi A1 ফোনের দুর্দান্ত সাফল্যের পরে গত বছর লঞ্চ হওয়া Mi A2 ফোনও বেশ জনপ্রিয় হয়েছিল গোটা দেশে। Mi A2 ফোনে সেরা ক্যামেরা থাকলেও এই ফোনে ছিল তুলনামূলক ছোট 3,000 mAh ব্যাটারি। এছাড়াও সেই ফোনে ছিল না 3.5 মিমি হেডফোন জ্যাক আর কোন এক্সপ্যান্ডেবেল স্টোরেজ। সম্প্রতি বাজারে এসেছে এই সিরিজের লেটেস্ট স্মার্টফোন Mi A3। মিডরেঞ্জ সেগমেন্টে এটাই শাওমির সেরা ফোন বলছে অনেকে।

Mi A3 স্পেসিফিকেশন ও সফটওয়্যার

Mi A3 ফোনে স্টক অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চলবে। এই ফোনে থাকবে 6.08 ইঞ্চি HD+ AMOLED ডিসপ্লে।ফোনের ভিতরে রয়েছে Snapdragon 665 চিপসেট। সাথে থাকছে 6GB RAM আর 128GB পর্যন্ত স্টোরেজ।  Mi A3 ফোনে UFS 2.1 স্টোরেজ ব্যবহার করেছে Xiaomi।

Mi A3 ফোনের পিছনে ট্রিপল ক্যামেরায় থাকছে 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে 8 মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরা আর 2 মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনের সামনে থাকছে 32 মেগাপিক্সেল ক্যামেরা।

Mi A3 ফোনে থাকছে একটি 4,030 mAh ব্যাটারি। সাথে থাকছে 18W ফাস্ট চার্জিং। কানেক্টিভিটির জন্য এই ফোনে থাকছে NFC, 3.5 মিমি অডিও জ্যাক, USB Type-C পোর্ট, Bluetooth v5, Wi-Fi 802.11 a/b/g/n/ac। এই ফোনে ডিসপ্লের নীচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। থাকছে ফেস আনলক, গেম টার্বো ফিচার।

বাংলাদেশের বাজারে ফোনটির দাম শুরু হয়েছে ২০ হাজার টাকা থেকে।