শাওমির বিস্ময় ফোনে যা যা থাকছে

জল্পনা চলছিল বহুদিন ধরেই। 108MP ক্যামেরার স্মার্টফোন ব্যবহারের জন্য হাঁসফাঁস করছিলেন আম আদমি। শেষমেশ লঞ্চ হল বিশ্বের প্রথম 108MP ক্যামেরার স্মার্টফোন Mi Mix Alpha। Xiaomi এর তরফে মঙ্গলবারই এই স্মার্টফোন লঞ্চ করা হয়েছে।

আপাতত শুধু চীনেই এই ফোন লঞ্চ হয়েছে। ফোল্ডেবেল স্মার্টফোন নিয়ে চতুর্দিকে যখন উন্মাদনা ঠিক তেমনই সময়ে স্মার্টফোন ডিসপ্লের নতুন এক দিগন্ত খুলে দিল Xaiomi।

এই ফোনে একটি ডিসপ্লে ভাঁজ হয়ে পিছনের দিকে চলে যাচ্ছে। ফলে Mi Mix Alpha এর ডিসপ্লের পাশে কোনও বেজেল থাকছে না।

ডিসপ্লেই যে এই স্মার্টফোনের সবথেকে চমক দেওয়ার মতো বিষয়। তবে এ ছাড়াও Mi Mix Alpha ফোনে থাকছে 108 মেগাপিক্সেল ক্যামেরা। সম্প্রতি Samsung এর সাথে হাত মিলিয়ে এই স্মার্টফোন ক্যামেরা সেন্সর তৈরি করেছিল Xiaomi। Mi Mix Alpha তৈরির জন্য টাইটেনিয়াম অ্যালয়, সেরামিক আর সাফায়ার ব্যবহৃত হয়েছে।

বাণিজ্যিকভাবে খুব শীঘ্রই Mi Mix Alpha তৈরির কাজ শুরু করতে চলেছে Xiaomi। ডিসেম্বর মাসের শেষে হাতে গোনা খুবই অল্প সংখ্যায় Mi Mix Alpha বিক্রি শুরু হবে। চিনে এই ফোনের দাম 19,999 ইউয়ান অর্থাৎ বাংলাদেশি মূল্যে প্রায় ২ লাখ ৪০ হাজার টাকা।

Mi Mix Alpha ফোনে সংস্থার MIUI Alpha স্ক্রিন চলবে। এই ফোনে একটি 7.92 ইঞ্চি ফ্লেক্সিবেল ওলেড ডিসপ্লে থাকছে। এছাড়াও ফোনের ভিতরে থাকছে Qualcomm Snapdragon 855+ চিপসেট, 12GB RAM আর 512GB স্টোরেজ। ফোনের ভিতরে থাকছে 4,050 mAh ব্যাটারি। সঙ্গে থাকছে 40W ফাস্ট চার্জ সাপোর্ট।