বাজেটের মধ্যে সেরা ৬ ফোন

মোবাইল ফোন কিনতে গেলে সাধারণ মানুষ যে জিনিসটার উপরে সব থেকে বেশী প্রাধান্য দেন তা হল ব্যাটারি এবং ক্যামেরা। মোটামুটি কম দামের মধ্যে এই বিষয়টি যে কোন মোবাইল ক্রেতার কাছে সব থেকে বেশী গুরুত্ব পায়। নভেম্বর মাসের মধ্যে যারা স্মার্টফোন কেনার কথা ভাবছেন, তাও আবার কিনা ২০,০০০ টাকার মধ্যে তাহলে অবশ্যই এই অপশনগুলি আপনার জন্যে ঠিকঠাক-

১. রিয়েলমি ৫ প্রো- কোয়াড ক্যামেরা যুক্ত এই ফোন অল্প দামে ফোনের তালিকার মধ্যে সবার উপরে থাকবে। এই ফোনে রয়েছে ৬.৩ ইঞ্চি স্ক্রীন সাইজ। এছাড়াও রয়েছে ৪ জিবি র‍্যাম। এছাড়াও এই ফোনে রয়েছে ৪০৩৫ এমএএইচ ব্যাটারি। অর্থাৎ অল্প দামের মধ্যে এই ফোনের মধ্যে ক্রেতারা সব কিছুই পেয়ে যাবে। থাকছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা তার সঙ্গে ওয়াইড এঙ্গেল, টেলিফটো এবং ম্যাক্রো ক্যামেরাও। থাকছে স্ন্যাপড্রাগন ৭১২। যার ফলে ফোনটি অনেক দ্রুত কাজ করবে। এর দাম পরবে ১৮০০০ টাকা।

২. স্যামসং গ্যালাক্সি এম৩০এস- আধুনিক এবং পাতলা এই ফোন আর একটি পছন্দের হতে পারে ক্রেতাদের কাছে। কেননা এতে রয়েছে আমোলেড ডিসপ্লে এবং ৪৮ মেগাপিক্সেল ত্রিপল ক্যামেরা সেট আপ। এছাড়াও রয়েছে ৬০০০ এমএএইচ ব্যাটারি। সঙ্গে থাকছে দ্রুত চার্জ করার সুবিধাও। থাকছে অক্তা কোর প্রসেসর। এর দাম পরবে ১৮৫০০ টাকা।

৩. শাওমি রেডমি নোট ৭ প্রো- এই ফোনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা এবং স্ন্যাপড্রাগন ৬৭৫। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৭৫ থাকার কারণে এই ফোন অন্যান্য ফোনের থেকে বেশ দ্রুত হবে। এতে থাকছে ৬.৩ ইঞ্চি ডিসপ্লে। থাকছে ৪০০০ এমএএইচ ব্যাটারিও। এই ফোনের দাম পরবে ২০৫০০ টাকা।

৪. শাওমি এমআই এ৩- এমআই ৩ হল শাওমির অন্যতম একটি অ্যান্ড্রয়েড ফোন। এতে রয়েছে ত্রিপল রেয়ার ক্যামেরা সঙ্গে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি শুটার। থাকছে আলট্রা ওয়াইড ক্যামেরা এবং ডেপ্ত সেন্সর। রয়েছে এইচডি ডিসপ্লে এবং ৪০৩০ এমএএইচ ব্যাটারি। থাকছে ফাস্ট চার্জ করার সুবিধাও। এই ফোনের দাম পরবে ১৯০০০ টাকা।

৫. মোটরোলা ১ ভিসন: এই ফোনে রয়েছে ৬.৩ ইঞ্চি স্ক্রীন। থাকছে কম লাইটে ছবি তোলার সুবিধাও। থাকছে ৪৮ মেগাপিক্সেল রেয়ার ক্যামেরা। এছাড়াও থাকছে ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম। থাকছে ৩৫০০ এমএএইচ ব্যাটারি। দাম পড়বে ২০ হাজার টাকার একটু বেশি।

৬. রিয়েলমি ৩ প্রো: এতে রয়েছে ৬.৩ ইঞ্চি ডিসপ্লে। থাকছে ৪০৪৫ এমএএইচ ডিসপ্লে। এতে রয়েছে অক্তা কোর প্রসেসর। এছাড়াও যারা গেম খেলতে পছন্দ করেন তারা এই ফোনে গেমও খেলতে পারবেন। এই ফোনের দাম ২১০০০ টাকা।