অবিশ্বাস্য প্রযুক্তির ফোন আনছে শাওমি

স্মার্টফোন জগতের নয়া চমক শাওমি। চীনা এই প্রতিষ্ঠানটি অল্প কয়েক বছরের মধ্যেই ধরে ফেলেছে এশিয়ার বাজার। বিশেষ করে বাজেট ফোনের বাজার। এবার তারা হাজির হচ্ছে আরও একটি চমক নিয়ে।

এবার শাওমি এমন একটি মোবাইল ফোন বাজারে আনতে চলেছে যার পিছনে থাকবে সোলার প্যানেল। কোম্পানি স্মার্টফোনের ডিজাইনের প্যাটেন্টটি প্রকাশ করেছে।

প্রকাশিত প্যাটেন্টে দেখা গিয়েছে, নচবিহীন সামান্য বেজেলের একটি বড় ডিসপ্লের ফোন। ছবিতে সেলফি ক্যামেরা সেকশন চোখে পড়েনি। ধারণা করা হচ্ছে, ইন-ডিসপ্লে ক্যামেরা ফিচার ব্যবহার করতে পারে কোম্পানি।

ফোনের পিছনে প্যানেলের একটি বিশাল জায়গা জুড়ে রয়েছে সোলার প্যানেল প্রযুক্তি। যা ক্যামেরা বাম্প থেকে অনেক পাতলা। ধারণা করা হচ্ছে, ব্যাক প্যানেলের এই সোলার প্যানেল থেকে সরাসরি ফোনটি চার্জ হবে।

ছবিতে ফোনটি আনলক করার জন্য কোনো ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার নেই, তাই ইন-ডিসপ্লে স্ক্যানার থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। ফোনটির ব্যাক প্যানেলে ডুয়াল ক্যামেরার মাঝখানে এলইডি লাইট রয়েছে।

তবে শাওমির আগে বিভিন্ন প্রতিষ্ঠান এই আইডিয়া নিয়ে কাজ করার পরিকল্পনা করেছিল। শাওমির ক্ষেত্রে প্যাটেন্টটি নির্বাচিত হলেই যে ফোনটি তৈরি হবে।