বাজার কাপাতে পানির দামে আসতে realme 5s

বাজারে পা রাখতে চলেছে realme 5s ফোন। আগের সিরিজ realme 5 এর থেকে একটু উন্নত ধরনের এই ফোন বাজারে আসছে খুব দ্রুত। ক্রেতাদের কাছে realme খুব অল্প সময়ে জায়গা করে নিয়েছিল। 

আর তাই ক্রেতাদের জন্য আবারও নিয়ে আসছে এক নতুন চমক। এই ফোনের টিজার প্রকাশ করার পরে দেখা গিয়েছিল এতে রয়েছে ওয়াটারড্রপের মত ডিসপ্লে নচ। এছারাও এই ফোনে থাকছে ঝা চকচকে এক নতুন লুক। যাতে ক্রেতাদের চোখ খুব দ্রুত টানতে পারে।

এতে রয়েছে ৬.৫০ ইঞ্চি ডিসপ্লে। এর ফলে ব্যবহারকারীরা খুব পরিস্কার ভাবে ফোনের স্ক্রিনে দেখতে পারবে। এছারা থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর। এছাড়াও হ্যাং করার সমস্যা থেকে রেহাই মিলবে। এতে রয়েছে অ্যান্ড্রয়েড ৯ পাই। এটি ফোনকে খুব দ্রুত কাজ করবে অন্যান্য ফোনের থেকে এবং যে কোন কিছু ফোনে ইন্সটল করার ক্ষেত্রে মেমরি খুব বেশী নষ্ট হবে না। এতে রয়েছে উন্নত ধরনের ক্যামেরাও। realme 5 ফোনের মত এতেও থাকছে কোয়াড ক্যামেরা সেট আপ।

সামনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং সেকেন্ডারি সেন্সর থাকছে। যে কারণে খুব পরিস্কার ভাবে এই ফোনে ফটো তোলাও যাবে। এই ফোনের সঙ্গে দেশের বাজারে আসতে চলেছে রিয়েলমি এক্স ২ ফোনও। এছাড়াও জানানো হয়েছে এই ফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি।