পানির দরে দুর্দান্ত এক ফোন নিয়ে হাজির স্যামসাং

স্মার্টফোন বাজারে অন্যতম বিশ্বস্ত নাম স্যামসাং। বেশিরভাগ গ্রাহকের স্মার্টফোন কেনার আগে এই কোম্পানির নাম মাথায় আসে। তবে চীনা কোম্পানিগুলোর বাজেট ফোনের দৌরাত্মে অনেকটাই কোনঠাসা হয়ে পড়েছিল স্যামসাং। তবে এম সিরিজ তাদের সে জৌলুস আবার ফিরিয়ে এনেছে।

চলতি বছরের শুরুতে বাজেট সেগমেন্টে নিজেদের জমি শক্ত করতে লঞ্চ হয়েছিল Samsung Galaxy M10। যদিও প্রতিযোগীদের ঘায়েল করতে সফল হয়নি এই স্মার্টফোন। এবার Galaxy M10 ফোনে কয়েকটি আপডেটসহ লঞ্চ হয়েছে Galaxy M10s।

Galaxy M10s ফোনে যোগ হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, AMOLED ডিসপ্লে সহ একগুচ্ছ আকর্ষণীয় ফিচার। আশা বাজেট সেগমেন্টে প্রতিযোগীদের ধরাশায়ী করতে পারবে এই ফোন?

Galaxy M10s ফোনে 6.4 ইঞ্চি ডিসপ্লে ব্যবহার হয়েছে। ডিসপ্লের পাশে থাকছে পাতলা বেজেল। ডিসপ্লের উপরে ওয়াটার ড্রপ নচের ভিতরে থাকছে সেলফি ক্যামেরা। এর উপরেই থাকছে ইয়ারপিস গ্রিল।

ফোনের ভিতরে থাকছে Exynos 7884B চিপসেট, 3GB RAM আর 32GB স্টোরেজ। Galaxy M10s ফোনের ভিতরে থাকছে 4,000 mAh ব্যাটারি আর 15W ফাস্ট চার্জ সাপোর্ট।

ছবি তোলার জন্য Galaxy M10s ফোনের পিছনে দুটি ক্যামেরা থাকছে। এই ক্যামেরায় থাকছে একটি 13 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি 5 মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। সেলফি তলার জন্য এই ফোনের সামনে থাকছে 8 মেগাপিক্সেল ক্যামেরা।

ফোনে Android 9 Pie অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির OneUI 1.1 স্কিন চলবে।

বাংলাদেশের বাজারে ফোনটি আসবে আগামী সপ্তাহেই। ধারণা করা হচ্ছে ফোনটির দাম ১৪ হাজার বা ১৫ হাজার টাকা হবে।