মোবাইল দিয়ে অনলাইনে টাকা আয় করার সহজ ৪ উপায়

আপনি কি অনলাইন পার্ট-টাইম বা ফুল-টাইম টাকা ইনকাম করতে চান ? যদি হে, তাহলে আপনার ওই Android mobile আপনাকে মাসে মিনিমাম ১০ হাজার থেকে ৩০ হাজার আয় করে দিতে পারবেন।

কিন্তু, একটা কথা অবশই মনে রাখুন যে, কোনো কষ্ট আর পরিশ্রম না করে জীবনে কিছুই পাওয়া যায়না। আর, তার জন্যই আপনাকেও অনলাইন মোবাইল দিয়ে টাকা কমানোর জন্য অল্প পরিশ্রম করতেই হবে।

আজ আমি আপনাদেরকে মোবাইল দিয়ে টাকা ইনকাম করার জরুরি ৫ উপায় সম্পর্কে জানাবো

১. ব্লগ্গিং এবং ওয়েবসাইটের দ্বারা ইনকাম

আপনি কি জানেন, মোবাইল থেকে একটি ব্লগ বা ওয়েবসাইট বানিয়ে অনলাইন আনলিমিটেড টাকা ইনকাম করতে পারবেন
এজন্য আপনি Google এর blogger.com ওয়েবসাইটে গিয়ে একটি ফ্রি ব্লগ এবং ওয়েবসাইট বানিয়ে নিতে পারবেন। আর তারপর, যখন আপনার ব্লগ বা ওয়েবসাইট ভিসিটর্স বা ট্রাফিক আসা শুরু হবে তখন আপনি নিজের ব্লগ বা ওয়েবসাইট থেকে টাকা আয় করা শুরু করতে পারবেন। এজন্য আপনি নিজের স্মার্টফোনেই একটি ব্লগ বানিয়ে তাতে আর্টিকেল লিখে Google adsense এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।

২. YouTube channel বানিয়ে অনলাইন ইনকাম

মোবাইল থেকে YouTube channel বানিয়ে অনলাইন টাকা কমানোর আইডিয়া টা বেশ অনেকেই ভালো। আজ, অনেক লোকেরা ইউটিউবে যে নাকি Google এর একটা সার্ভিস, চ্যানেল বানিয়ে মাসে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করছে। ইউটুবে চ্যানেল বানানোর জন্য আপনার YouTube এর Website এ যেতেহবে। YouTube.com এ গিয়ে আপনার Gmail একাউন্টের প্রয়োজন হবে। YouTube Google এর product  আর তাই ইউটুবে লগইন করতে gmail account ID আর password এর প্রয়োজন হবে। একটি ফ্রি channel বানিয়ে তাতে video আপলোড করুন। এভাবে আপনি টাকা আয় করার সুযোগ পাবেন। এইটা মনে রাখবেন, আপনি যা video নিজের YouTube চ্যানেলে upload করবেন সেটা যাতে নিজের বানানো অরিজিনাল ভিডিও হয়। যদি অন্যকারো ভিডিও নিজের চ্যানেলে আপলোড করেন তাহলে সেটা copyright ভিডিও হিসাবে ধরা হবে। আর তাই সেই অন্যর কপি করা ভিডিও থেকে আপনি ইনকাম করার কোনো option পাবেননা।

৩. Android apps থেকে অর্থ উপার্জন করুন

আপনি একটা student, housewife বা retired person তাহলে extra কিছু ইনকাম করার জন্য এই উপায় ব্যবহার করতে পারেন। Google play store এ গিয়ে আপনি আর্নিং apps, অনলাইন ইনকাম app বা ফ্রি recharge app বলে সার্চ করলেই আপ্নে অনেক এমন apps পেয়েযাবেন যে নাকে আপনাকে বিভিন্ন কাজের জন্য real টাকা দেবে।

৪. Short link website থেকে অনলাইন ইনকাম


আপনি কি short link ওয়েবসাইটের কথা জানেন ? যদি না, তাহলে জেনেরাখুন, নিজের মোবাইল থেকে অনলাইন ইনকাম করার এইটা অনেক সোজা এবং ১০০% সত্যির উপায়। আপনার বেশি কিছু করার দরকার নেই।

আপনার প্রথমে কিছু short link ওয়েবসাইটে গিয়ে account রেজিস্টার করতে হবে। কিছু trusted এবং ভালো short link ওয়েবসাইটের নাম হলো – Shorte.st, adf.ly, AL.LY, Blv.me, Linkshrink.Net ইত্যাদি। এগুলোর যেকোনো একটা বা প্রত্তেকটাতেই account বানাতে পারেন। ইন্টারনেট থেকে যেকোনো আর্টিকেল, ভিডিও, গান বা যেকোনো ওয়েবসাইটের URL address কপি করে তাকে এই URL shortener ওয়েবসাইট  ছোট করে দিতে পারেন।

এখন আপনাকে বলি, এই short link ওয়েবসাইট গুলির মাদ্ধমে আপ্নে টাকা কিভাবে আয় করবেন। আসলে, এই ওয়েবসাইট গুলোকে link shortener website বলা হয়।

এখানে, আপনাকে একটা box দেয়া হয় যেখানে আপ্নে যেকোনো ওয়েবসাইটের URL address link তা past করে তাকে ছোট (short) করতে পারেন।

আপ্নে ইন্টারনেটথেকে যেকোনো আর্টিকেল, ভিডিও, গান বা যেকোনো ওয়েবসাইটের URL address কপি করে তাকে এই URL shortener ওয়েবসাইট গুলির মাদ্ধমে ছোট করে দিতে পারেন। এর ফলে আপনাকে প্রতি valid adview এর ওপর টাকা দেবা হবে। কোনো কোনো Link shortener ওয়েবসাইট আপনাকে ১০০০ ভিউ তে ৫ থেকে ১৫ ডলার দেবে বা কেউ কেউ ৫ থেকে ১০ ডলার। কিন্তু ইনকাম আপনার ভালোই হবে।

আজ আমি আপনাদের ৪টি সহজ এবং ১০০% রিয়েল উপায় বলেছি যার দ্বারা আপনি অনলাইন নিজের মোবাইল থেকেই টাকা কমাতে পারবেন। এর অন্য কোনো job বা business করার প্রয়োজন হবেনা।