পানির দরে দুর্দান্ত ফোন আনছে নোকিয়া

বৃহস্পতিবার লঞ্চ হবে Nokia C2। 3G ভেরিয়েন্টে Nokia C1 লঞ্চ হলেও Nokia C2 তে থাকছে 4G কানেক্টিভিটি। চলতি সপ্তাহের অনুষ্ঠান থেকে এই ফোনের দাম ও স্পেসিফিকেশন জানাবে ফিনল্যান্ডের কোম্পানিটি।

যদিও লঞ্চের আগেই সোশ্যাল মিডিয়ায় এই ফোন সম্পর্কে সব তথ্য জনসমক্ষে নিয়ে এসেছেন কোম্পানির প্রধান। এছাড়াও কোম্পানির ওয়েবসাইটে এই তথ্য প্রকাশিত হয়েছে। এশিয়ায় কবে এই ফোন লঞ্চ হবে জানায়নি HMD Global।

Nokia C2 -র দাম

এখনও Nokia C2-র দাম প্রকাশ করেনি ফিনিশ কোম্পানিটি। ১৫ টাকার আশেপাশে এই ফোন লঞ্চ হতে পারে। ১৯ মার্চ লঞ্চ ইভেন্ট থেকে এই সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

Nokia C2 স্পেসিফিকেশন

কোম্পানির ওয়েবসাইট থেকে জানা গিয়েছে Nokia C2 তে 5.7 ইঞ্চি HD+ ডিসপ্লে থাকবে। এই ফোনে থাকবে 1GB RAM ও 16GB স্টোরেজ। এই ফোনে Android 9 Pie (Go edition) অপারেটিং সিস্টেম চলবে। ফোনের ভিতরে থাকবে একটি কোয়াড-কোর 1.4GHz প্রসেসর।

এই ফোনের পিছনে 5 মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। সঙ্গে থাকবে এলইডি ফ্ল্যাশ। ফোনের ভিতরে থাকবে 2,800 mAh ব্যাটারি। এই ফোনে রয়েছে 4G কানেক্টিভিটি, 3.5 মিমি অডিও জ্যাক ও এফএম রেডিও। Google Assistant ব্যবহারের জন্য এই ফোনে পৃথক বাটন ব্যবহার হয়েছে।