বাজেটের মধ্যে এটাই সেরা ফোন!

সম্প্রতি Realme 5 সিরিজে আরও একটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে Realme। নতুন Realme 5i ফোনের পিছনে থাকছে চারটি ক্যামেরা। Realme 5 এর থেকে কতটা আলাদা Realme 5i? ফোনটির দাম শুরু ১৩ হাজার টাকা থেকে. .

Realme 5i স্পেসিফিকেশন

Realme 5i ফোনে 6.52 ইঞ্চি HD+ ডিসপ্লে থাকছে। এই ফোনের ভিতরে রয়েছে একটি Snapdragon 665 চিপসেট, 4GB RAM আর 64GB স্টোরেজ।

Realme 5i ফোনের পিছনে রয়েছে চারটি ক্যামেরা। থাকছে একটি 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে 8 মেগাপিক্সেল আলট্রা ওয়াইড ক্যামেরার সাথে থাকছে একটি 2 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা আর একটি 2 মেগাপিক্সেল পোট্রেট ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে একটি 8 মেগাপিক্সেল ক্যামেরা থাকছে।

কানেক্টিভিটির জন্য Realme 5i ফোনে থাকছে 4G VoLTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, a GPS/ A-GPS আর 3.5 মিমি অডিও জ্যাক। ফোনের ভিতরে রয়েছে 5,000 mAh ব্যাটারি আর 10W চার্জিং। Realme 5i এর ওজন 195 গ্রাম।

এই ফোনে Android 9 Pie অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির ColorOS 6.0.1 স্কিন চলবে। লঞ্চের সময় এই ফোনে 2019 সালের নভেম্বর মাসের অ্যানড্রয়েড সিকিউরিটি প্যাচ দেখা গিয়েছে।

দুর্দান্ত দেখতে এই স্মার্টফোনকে যোগ্য সঙ্গ দিয়েছে এই ফোনের দুর্দান্ত হার্ডওয়্যার। Realme 5i ফোনের Snapdragon 665 চিপসেটে দৈনিক ব্যবহারে এই স্মার্টফোনে কোন সমস্যা হবে না। 4GB RAM থাকার কারণে Realme 5i ফোনে সহজেই মাল্টিটাস্ক করা যাবে।

এই ফোনের ডিসপ্লে যথেষ্ট উজ্জ্বল হওয়ার কারণে দিনের আলোতে Realme 5i ব্যবহারের সমস্যা হবে না। ফোনের নীচে একটি মাত্র স্পিকার থাকলেও তা যথেষ্ট জোরে বাজবে। এছাড়াও দ্রুত কাজ করবে এই ফোনের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক।