দর্শকদের উদ্দেশে যা বললেন সেই সাদ উদ্দিন

কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে ৩৪ বছর পর ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। দুই প্রতিবেশীর লড়াইয়ে লাল-সবুজের জার্সিধারীদের পক্ষে গোল করেন সাদ উদ্দিন। তার করা গোলেই বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইয়ের দ্বিতীয় পর্বে প্রথম পয়েন্টের দেখা পেয়েছে বাংলাদেশ। সাদ উদ্দিন নিজের এই গোলটাকে উৎসর্গ করেছেন দেশবাসীর জন্য।

মঙ্গলবার ভারতের বিপক্ষে ঝাঁজাল ম্যাচের ফল ছিল ১-১। শেষ মুহূর্তে গোল হজম করায় জয় পাওয়া হয়নি বাংলাদেশের। তবে প্রতিপক্ষের মাঠে দুর্দান্ত ফুটবলে মন কেড়েছেন জামাল ভূঁইয়ারা।

সেট পিস থেকে অধিনায়ক জামাল ভূঁইয়ার ফ্রি কিক থেকে হেডে বল জালে জড়িয়েছিলেন সাদ। ৪২ মিনিটে তার করা গোল স্তব্ধ করে দেয় যুব ভারতী ক্রীড়াঙ্গন নামে পরিচিত সল্ট লেট স্টেডিয়ামকে।

সাদ সেই গোলের পর নিজের অনুভূতির কথা লিখেছেন নিজের ফেইসবুকে। আবাহনী লিমিটেডের এই ফরোয়ার্ড লেখেন, এই গোল আমি পুরো বাংলাদেশের দর্শকদের উৎসর্গ করছি। আমি বিশ্বাস করি কঠোর পরিশ্রমই সবকিছুর মূলে।

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে তিন ম্যাচে বাংলাদেশের পয়েন্ট এখন ১। ঠিক আগের ম্যাচে এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিপক্ষেও ঘরের মাঠে দুর্দান্ত লড়াই করে বাংলাদেশ। যদিও ০-২ গোলে হারতে হয়েছিল। এর আগে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানে বিপক্ষে ০-১ গোলে হেরেছিল জামাল ভূঁইয়ারা।