ফের ইনজুরিতে তামিম ইকবাল

জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) থেকে ছিটকে গিয়েছেন তামিম ইকবাল। পাজরের ব্যথার কারণে চলতি লিগের দ্বিতীয় রাউন্ডে খেলতে পারছেন না এই ওপেনার।  চট্টগ্রাম বিভাগের ফিজিও সজিব উর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

চোট কতটুকু গুরুতর সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি।  ফিজিও সজিব বলেন, পাজরে ব্যথা অনুভব করায় দ্বিতীয় ম্যাচে খেলছেন না তামিম। তাঁকে নিয়ে কোনো প্রকার ঝুঁকি নিতে চাইনি আমরা। এই মুহূর্তে সে বিসিবিতে অবস্থান করছে।

আসন্ন ভারত সফরকে সামনে রেখে জাতীয় লিগে জাতীয় দলের ক্রিকেটারদের অংশগ্রহণ বাধ্যতামূলক করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু হুট করে তামিমের এমন চোট ভারত সফরে আগে দুশ্চিন্তায় ফেলতে পারে টিম ম্যানেজম্যান্টকে।

চট্টগ্রামের হয়ে লিগের প্রথম রাউন্ডে ঢাকা মেট্রোর বিপক্ষে মাঠে নেমেছিলেন তামিম। সেই ম্যাচের দুই ইনিংসেই ভালো সূচনা পাওয়ার পর সেটাকে বড় স্কোরে রূপান্তরিত করতে পারেননি এই ওপেনার। প্রথম ইনিংসে ৩০ করার পর দ্বিতীয় ইনিংসে ফেরেছে ৪৬ রানে।

এই ম্যাচে মাঠে নামার আগে জাতীয় দলের দায়িত্ব থেকে দূরে ছিলেন তামিম। ইংল্যান্ড বিশ্বকাপ এবং শ্রীলঙ্কা সিরিজে নিজেকে পুরোপুরি মেলে ধরতে না পারায় ঘরের মাঠে অনুষ্ঠিত আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলেনি এই ওপেনার। 

ছিলেন না জিম্বাবুয়ে এবং আফগানিস্তানকে নিয়ে অনুষ্ঠিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও। লম্বা বিরতির পর এনসিএল দিয়ে ফিরলেও ইনজুরির কারণে আবারও মাঠের বাইরে থাকতে হচ্ছে দেশসেরা এই ওপেনারকে।