চমকে ভরা পাকিস্তানের স্কোয়াড

পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের আসছে অস্ট্রেলিয়া সফরে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দুটি ভিন্ন দল ঘোষণা হয়েছে। তবে দুটি টেস্ট ও টি-টোয়েন্টির জন্য সুযোগ হয়েছে অনেক নতুন মুখের।

দীর্ঘ তিন বছরেরও বেশি সময় পর জাতীয় দলে ফিরেছেন বিশ্বের সবচেয়ে দীর্ঘকায় পেসার মোহাম্মদ ইরফান। পেসার মুসা খান জায়গা পেয়েছেন টেস্ট ও টি-টোয়েন্টির দুই দলেই। এছাড়া দুই ফরম্যাটে রাখা হয়েছে উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানকে।

পাকিস্তান টি-টোয়েন্টি দল:

বাবর আজম (অধিনায়ক), আসিফ আলী, হারিস সোহেল, ফখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ ইরফান, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, শাদাব খান, উসমান কাদির, ওহাব রিয়াজ।

পাকিস্তান টেস্ট দল:

আজহার আলী (অধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, বাবর আজম, হারিস সোহেল, ইমাম-উল-হক, ইমরান খান, ইফতিখার আহমেদ, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, ইয়াসির শাহ।

টি-টোয়েন্টি দলের নতুন অধিনায়ক বাবর আজমের নেতৃত্বে আগামী ৩ নভেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হবে পাকিস্তানের তিন ম্যাচের সিরিজ। যেখানে খুশদিল শাহ ও প্রয়াত সাবেক লেগ স্পিনার আব্দুল কাদিরের ছেলে উসমান কাদিরও জায়গা পেয়েছেন।