মেসি-অ্যাগুয়েরো ঢাকায় খেলবেন, নিশ্চিত করলেন আর্জেন্টিনার কোচ!

আন্তর্জাতিক প্রীতি ম্যাচের বিরতিতে এবার দারুণ খেলেছে আর্জেন্টিনা ফুটবল দল। শক্তিশালী জার্মানির সঙ্গে ২-২ গোলে ড্র করলেও মাঠে ছিলো অসাধারণ প্রদর্শনী। আর ইকুয়েডরকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে।

এই দলে নেই বর্তমান বিশ্বের সেরা তারকা লিওনেল মেসি। ছিলেন না পরীক্ষিত ও প্রতিষ্ঠিত পারফরমার সার্জিও আগুয়েরো, অ্যাঞ্জেল ডি মারিয়ারাও। তবে নিষেধাজ্ঞা কাটিয়ে পরবর্তী প্রীতি ম্যাচেই ফিরবেন মেসি সেটা নিশ্চিত করেছেন আর্জেন্টাইন কোচ।

স্কালোনি এ প্রসঙ্গে বলেন, নিষেধাজ্ঞার কারণে মেসি এই ম্যাচটি খেলতে পারছে না। সার্জিও আগুয়েরোও পায়ের ইনজুরির কারণে নেই। তবে আমরা নিশ্চিত তারা দুজনেই পরের ম্যাচগুলোতে থাকবে।

আগামী ১৪ অথবা ১৫ নভেম্বর সৌদি আরবের রিয়াদে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। আর তিন দিন পরে বাংলাদেশের ঢাকায় প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ খেলার কথা রয়েছে দলটির।

বাংলাদেশে আর্জেন্টিনার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলার ব্যাপারে এরআগেই অবশ্য প্যারাগুয়ে ফুটবল নিজেদের অফিসিয়াল টুইটারে নিশ্চিত করেছে। এমনকি আর্জেন্টাইন গণমাধ্যমগুলোও এই খবর ছেপেছে। পরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনও (বাফুফে) এ ব্যাপারে ইতিবাচক সাড়া দেয়। যদিও মেসির খেলার ব্যাপারে বাফুফে এখনও কিছু জানায়নি।

এদিকে, দলের তরুণ খেলোয়াড়রা জাতীয় দলের জার্সির মান-মর্যাদাটা বুঝতে পারায় উচ্ছ্বসিত স্কালোনি।

তিনি বলেন, আমাদের জন্য এটা ইতিবাচক সফর ছিল। আমরা যা চেয়েছিলাম তা করতে পেরেছি। পরিকল্পনা ছিলো তরুণদের সবাইকে ঘুরিয়ে ফিরিয়ে খেলানোর এবং এই সময়ের মধ্যেই তারা প্রমাণ করেছে যে এখানে খেলার যোগ্যতা তাদের রয়েছে। আমি বেশি খুশি এটা ভেবে যে, ওরা বুঝতে পেরেছে জাতীয় দলের জার্সির দাম কতোটা বেশি।