ফের বার্সেলোনার কোচ হচ্ছেন গার্দিওলা

ইউরোপের ফুটবলে এখন একটাই গুঞ্জন, ফের বার্সেলোনার কোচ হচ্ছেন পেপ গার্দিওলা। বার্সেলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্তামেউর একটি মন্তব্যের পরপরই এ গুঞ্জন ডালপালা মেলেছে।

গোলডটকমের রিপোর্ট অনুযায়ী, বাতামেউ বলেছেন, পেপ নিজের ইচ্ছাতেই দল ছেড়েছিল। তবে ওর জন্য সবসময় বার্সেলোনার দরজা খোলা। তবে এটা নির্ভর করছে তার উপর, সে কী চায়।

বর্তমানে ম্যানচেস্টার সিটির দায়িত্ব পালন করছেন গার্দিওলা। আর বার্সার দায়িত্বে আছেন আর্নেস্তো ভালভার্দে। এই দুজনের জায়গাই এখন নড়বড়ে।

এবারের মৌসুমে সিটিকে কোনোমতেই টেনে তুলতে পারছেন না গার্দিওলা। একের পর এক হারে ইতোমধ্যেই শিরোপা লড়াই থেকে অনেকটা ছিটকে পড়েছে সিটি। যার কারণে বরখাস্ত হওয়ার শঙ্কা পেপ। যদি চ্যাম্পিয়ন্স লীগে দারুণ কিচু দেখাতে না পারেন তাহলে এ কোচ বরখাস্ত হতে পারেন।

ভালভার্দের অবস্থা আরও করুণ। দলের সিনিয়র খেলোয়াড়রা তার উপর অসন্তুষ্ট। বিশেষ করে মেসি তার ট্যাকটিকসে বিরক্ত। এবার তিনি চ্যাম্পিয়ন্স লীগ এনে দিতে না পারলে নিশ্চিত বরখাস্ত হবেন।

বার্সেলোনার ইতিহাসে সবচেয়ে সফল কোচ গার্দিওলা। ছয় বছরে দলকে ৫ বার লীগ চ্যাম্পিয়ন করেছেন তিনি। এনে দিয়েছেন দুইটি চ্যাম্পিয়ন্স লীগ। তার অধীনে এ মৌসুমে সর্বোচ্চ ছয়টি কাপ জয় করে মেসি-ইনিয়েস্তারা।

তবে ক্লাবের সাথে বনিবনা না হওয়ায় ৬ বছর আগে বার্সা ছাড়েন তিনি। এরপর বায়ার্ন মিউনিখ হয়ে চলে যান ম্যানচেস্টার সিটিতে।