মেসির জায়গা নেবেন নেইমার-ফাতি!

গত কয়েকদিন ধরেই ঘুরেফিরে আসছে লিওনেল মেসির অবসরের প্রসঙ্গ। এ তারকাও ইঙ্গিত দিয়েছেন ক্যারিয়ারের ইতি টানার। জানিয়েছেন বার্সেলোনার জার্সিতে তাকে ২ থেকে ৩ মৌসুম দেখা যেতে পারে।

এতেই প্রশ্ন উঠতে শুরু করেছে মেসি পরবর্তী সময়ে বার্সেলোনার দায়িত্ব নেবেন কে? কারণ এখনো মেসি ছাড়া অনেকটাই অসহায় বার্সা। যদিও দলে গ্রিজম্যান, ডেম্বেলে ও সুয়ারেজের মতো তারকারা আছেন।

স্প্যানিশ মিডিয়া বলছে, মেসির স্থান দখলে নেবেন নেইমার জুনিয়র ও আনসু ফাতি। নেইমারকে যে করেই হোক সামনের মৌসুমে দলে ভেড়াবে বার্সা। আর আনসু ফাতিকে তৈরি করা হবে সুদূর ভবিষ্যতের জন্য।

২৮ বছরের নেইমারের জন্য এবারই ঝাপিয়েছিল বার্সা। তবে পারেনি। এরইমধ্যে মেসি নাকি নেইমারকে বলেছেন, দলে এলে ২ বছরের মধ্যেই তার জায়গা নিতে পারবেন নেইমার। কারণ এই মেসির ছায়া থেকে বেরুতেই বার্সা ছাড়েন নেইমার। এখন তিনি ফিরতে চাচ্ছেন বার্সাতেই।

আনসু ফাতি বার্সার একাডেমির খেলোয়াড়। মাত্র ১৭ বছর বয়সেই তার ভেতরে মেসির ছাপ দেখছেন অনেকে। ইতোমধ্যেই এ তরুণের রিলিজ ক্লজ ১৭০ মিলিয়ণ করেছে বার্সা যাতে অন্য কেউ ছিনিয়ে নিতে না পারে। মেসিও বিশেষ দৃষ্টিতে রাখছেন তাকে।

যদিও বার্সা কর্তৃপক্ষ এসব কথা স্বীকার করতে চাইছে না। তারা এখনই মেসির জায়গায় কাউকে দেখেতে চায় না।

এ বিষয়ে বার্সা সভাপতি মারিয়া বার্তামেউ বলেন, লিওর বিকল্প পাওয়া অসম্ভব আর যখন সে এখানে থাকবে না তখন আমরা বাধ্য হবো ভিন্ন উপায়ে খেলতে। আমি বলছি না যে আমরা এরই মধ্যে মেসি-পরবর্তী সময়ের ভাবনায় নিয়ে প্রস্তুতি শুরু করেছি। তবে এটা ঠিক যে আমরা দীর্ঘদিন ধরে তরুণ খেলোয়াড়দের গড়ে তুলতে কাজ করছি।

প্রতি তিন দিনে তার খেলা দেখতে পাওয়া ভাগ্যের ব্যাপার বলে মনে করেন বার্তোমেউ। মেসিকে তিনি ‘আজীবনের জন্য চুক্তিবদ্ধ’ করার প্রস্তাব দেওয়ার পরিকল্পনা করছেন বলে ইতালিয়ান একটি পত্রিকা তাদের প্রতিবেদনে জানিয়েছে।

“ফুটবলার হিসেবে মেসি এক নম্বর এবং কয়েক বছরের মধ্যে সেটা আমরা পুরোপুরি বুঝতে পারব। কারণ লিও শুধু বার্সার ইতিহাসই বদলে দেয়নি, বদলে দিয়েছে ফুটবল বিশ্বকে।”