মাহাদি-তামিম ঝড়ে সিলেটকে উড়িয়ে দিল ঢাকা

ঢাকা প্লাটুনকে টানা দ্বিতীয় জয় এনে দিলেন তরুণ মাহাদি হাসান। তার দানবীয় ব্যাটিংয়ে জয়ের পথ সহজ হলে বাকি কাজটা সারেন তামিম ইকবাল। দুজনের হাফসেঞ্চুরিতে ৮ উইকেটের বড় জয় পেয়েছে ঢাকা।

বঙ্গবন্ধু বিপিএলের ১৯তম ম্যাচে ব্যাট হাতে তাণ্ডব চালিয়েছেন জনসন চার্লস। ঢাকা প্লাটুনের বিপক্ষে মাত্র ৪৫ বলে ৭৩ রানের বিস্ফোরক একটি ইনিংস খেলেন সিলেট থান্ডারের এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। যেখানে ৮টি ছক্কা এবং ৩টি চার মারেন তিনি।

চার্লসের এই ব্যাটিং তান্ডবে নির্ধারিত ২০ ওভারে ১৭৪ রান সংগ্রহ করে মোসাদ্দেক হোসেন সৈকতের সিলেট। চার্লস ছাড়াও দারুণ ব্যাটিং করেন জাতীয় দলের ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। ৪ ছক্কা এবং এক চারের সাহায্যে ৩১ বলে অপরাজিত ৪৯ রানের ইনিংস খেলেন তিনি। আর তাঁর সঙ্গী শিরফানে রাদারফোর্ড ২৮ বলে ৩৮ রান করেন।

বড় টার্গেটে খেলতে নেমে মুরুটা দারুণ করে ঢাকা: এনামুল বিজয় ও তামিম ইকবালের ওপেনিং জুটি থেকে আসে ৫৮ রান। অষ্টম ওভারে ২৩ বলে ৩২ রান করা এনামুলকে বিদায় করে জুটি ভাঙেন মোসাদ্দেক। তাতে দলের বিডদই বাড়ে।

এরপর ব্যাটে আসা মাহাদি রীতিমতো ঝড় তুলেন। এই তরুণ মাত্র ২৪ বলে তুলে নেন নিজের হাফসেঞ্চুরি। অন্যদিকে তামিম খেলেন দেখেশুনে। তার ফিফটি করতে লেগে যায় ৩৯ বল। তবে তাদের ৫০ বলে ৮৭ রানের জুটিতে জয় পেতে খুব কষ্ট হয়নি।

১৬তম ওভারে মাহাদি ৫৬ রান করে ফিরলেও তামিম ও জাকের দরকে ৯ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নিয়ে যান।

মাহাদি ২৮ বলে ৫ চার আর ৩ে ছয়ে করেন ৫৬ রান। তামিম ইকবাল ৪৯ বলে ৫ চার আর ২ ছয়ে ৬০ রানে অপরাজিত থাকেন। জাকের আলি ১১ বলে ২২ রান করেন।