মুশফিক না আসায় যা বললেন বাবর আজম

পাকিস্তান সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হওয়ার বেশ আগে থেকেই এ সফরের ব্যাপারে নেতিবাচক ছিলেন মুশফিকুর রহিম। বিসিবি পাকিস্তান সফরের সিদ্ধান্ত নেওয়ার সঙ্গে সঙ্গে তিনি চিঠি দিয়ে এ সফরে না যাওয়ার কথা জানিয়ে দেন।

যে কারণে তাকে ছাড়াই পাকিস্তানে তিনটি টি-২০ সিরিজ খেলতে গেছে টাইগাররা। যা প্রথম ম্যাচ আগামীকাল দুপুরে। এই সিরিজের আগে সংবাদ সম্মেলনে এসে মুশফিককে নিয়ে প্রশ্নের সম্মুখীন হন দুই অধিনায়ক।

মুশফিক আসেননি পাকিস্তানে, তাঁর প্রতি পাকিস্তানি অধিনায়কের বার্তা কী—এমন প্রশ্নে বাবর আজম বলেন, পুরো বাংলাদেশ দল পাকিস্তানে এল, মুশফিক এলেন না! আমি তাঁকে কেবল এটিই বলব, তিনি পাকিস্তানে এলে আমরা খুবই খুশি হতাম। এলে বাংলাদেশ দলের সঙ্গে তিনিও দারুণভাবে সংবর্ধিত হতেন।

তিনি বলেন, আমি তাঁকে এটাও বলতে চাই, খেলাধুলার জন্য পাকিস্তান সব সময়ই দারুণ নিরাপদ জায়গা। আমি আশা করি, তিনি তাঁর সতীর্থদের কাছ থেকে পাকিস্তান নিয়ে জানবেন। ভবিষ্যতে তিনি অবশ্যই আমাদের এখানে খেলতে আসবেন।

বাংলাদেশের অধিনায়ক মাহমুদউল্লাহ অবশ্য মুশফিকবিহীন বাংলাদেশ দলের শক্তি-দুর্বলতা নিয়ে কথা বলেই পার পেয়ে গেছেন।

প্রায় ১২ বছর পর পাকিস্তানে গেছে বাংলাদেশ। এর মধ্যে আবার ৭ বছর সন্ত্রাসী হামলার জেরে পাকিস্তানে কোনো আন্তর্জাতিক খেলা হয়নি। তবে সম্প্রতি যাদের উপর হামলা হয়েছিল সেই শ্রীলঙ্কা খেলে এসেছে পাকিস্তানে। তবে পরিবারের ভীতির কারণে মুশফিক পাকিস্তান যাননি।