৪০০ রানের শ্বাসরুদ্ধকর এক ম্যাচ

দুর্দান্ত এক টি-২০ ম্যাচ হয়ে গেল অকল্যান্ডে। যদিও স্বাগতিকরা ২০৩ রান করেও হার মেনেছে ভারতের কাছে।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-২০ তে আগে ব্যাট করে তিন ফিফটিতে কিউইরা তুলে ৫ উইকেটে ২০৩ রান। জবাবে ৬ উইকেট আর ৬ বল হাতে রেখেই সে রান টপকে যায় ভারত।

আগে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তুলেন কলিন মুনরো আর মার্টিন গাপটিল। দুজনের ওপেনিং জুটিতে মাত্র ৪৭ বলে আসে ৮০ রান। অষ্টম ওভারে গাপটিল ১৯ বলে ৩০ রান করে সাজঘরে ফিরলে ভাঙে জুটি।

এরপর তান্ডব চালান উইলিয়ামসন আর মুনরো। দুজন ২৪ বলে যোগ করেন ৩৮ রান। মুনরো ৪২ বলে ৫৯ রান করে শার্দুল ঠাকুরের শিকার হন। এরপর রান না করেই ফিরেন গ্রান্ডহোম।

তবে চতুর্থ উইকেট জুটিতে ২৮ বলে ৭১ রানের জুটি গড়েন উইলিয়ামসন আর রস টেলর। উইলিয়ামসন ২৬ বলে করেন ৫১ রান আর টেলর ২৭ বলে ৫৪ রানে অপরাজিত থাকেন। তাতে ২০৩ রানের ভিত পায় কিউইরা।

জসপ্রীত বুমরাহ ৪ ওভারে ৩১ রান দিয়ে নেন একটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। মাত্র ৭ রান করেই বিদায় নেন রোহিত শর্মা। তবে এরপর ঝড় তোলেন লোকেশ রাহুল ও বিরাট কোহলি। রাহুল মাত্র ২৭ বলে করেন ৫৬ রান। কোহলি ৩২ বলে করেন ৪৫ রান।

তখন ভারতের রান ছিল ১১ ওভারে ১২১। তবে এরপর ভারতকে চেপে ধরে নিউজিল্যান্ড। শিবম দুবে আউট হওয়ার পর শেষ ৫ ওভারে দরকার পড়ে ৫৫ রানের। তবে এরপরই হাত খুলে খেলেন শ্রেয়াস আইয়ার। তার ২৯ বলে ৫৮ রানের ইনিংসে ভর করে ৬ বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

ইশ শোধি ৪ ওভারে ৩৬ রান দিয়ে ২ উইকেট নেন।