ভাইদের মতো কাণ্ড ঘটাল বোনরাও

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে যুব বিশ্বকাপের ফাইনাল ম্যাচে ভারতের দুই যুবাদের একটি রানআউট ঘিরে ব্যাপক আলোচনা হয়েছিল। এবার বাংলাদেশের নারীদের বিরুদ্ধে একই কাণ্ড ঘটাল ভারতের নারীরা।

ইনিংসের ১৭তম ওভারের শেষ বলে অফস্টাম্পের বাইরের বলে সজোরে ব্যাট চালান দিপ্তি শর্মা। সহজেই নেন ১ রান। কিন্তু দ্বিতীয় রান নেয়ার সময় ননস্ট্রাইক প্রান্তে পড়ে যান তিনি। সেটি খেয়াল করেননি ভেদা কৃষ্ণামুর্থি। দ্বিতীয় রানের জন্য ছুটে তিনিও চলে আসেন একই প্রান্তে।

ভারতীয় ব্যাটসম্যানদের এমন কাণ্ড দেখে খেই হারাননি ফারজানা হক। ঠান্ডা মাথায় বল ধরে সেটি পাঠিয়ে দেন উইকেটরক্ষক নিগার সুলতানার গ্লাভসে। যিনি বিদায় ঘণ্টা বাজিয়ে দেন ১৬ বলে ১১ রান করা দিপ্তির।

যুব বিশ্বকাপে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের ৪৩তম ওভারের দ্বিতীয় বলে পয়েন্ট অঞ্চলে ঠেলে দিয়েই রানের জন্য ছুটেছিলেন ধ্রুব জুরেল। তবে সেটি নাকচ করে দিয়েছিলেন অপরপ্রান্তের ব্যাটসম্যান অথর্ব আঙ্কোলেকার।

ততক্ষণে হয়েছিল অনেক দেরি। দুই ব্যাটসম্যান থেকে যান একই প্রান্তে। পয়েন্টের ফিল্ডার শামীম হোসেনের হাত ঘুরে বল চলে যায় উইকেটরক্ষক আকবর আলির হাতে। উইকেট ভেঙে দিয়ে জুরেলের বিদায় ঘণ্টা বাজিয়ে দেন আকবর।

সে ঘটনার ১৫ দিনের মাথায় এবার নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ-ভারত ম্যাচে ঘটলো একই ঘটনা।