বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হচ্ছেন রাজ্জাক!

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক প্যানেলের সদস্য হওয়ার প্রস্তাব পেয়েছেন বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। বেশ কয়েকদিন আগে নির্বাচক হাবিবুল বাশার সুমনের কাছ থেকে প্রস্তাবটি পেয়েছিলেন তিনি। তবে তাৎক্ষণিকভাবে এই প্রস্তাবে সাড়া দেননি রাজ্জাক।

রোববার (২২ মার্চ) রাজ্জাক জানান, প্রস্তাব পেলেও এখনো কোনো সিদ্ধান্ত নেননি।

করোনার ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) আপাতত স্থগিত আছে। শুধু তাই না, স্থগিত আছে দেশের সবধরনের ক্রিকেট। ফের ডিপিএল শুরু হলে সেখানে খেলার পর সিদ্ধান্ত নেওয়ার চিন্তা-ভাবনা করছেন রাজ্জাক।

রাজ্জাক বলেন, ‘আমি এখনো কোনো সিদ্ধান্ত জানাইনি। সময় চেয়েছি। আরও কিছুদিন সময় লাগবে। কাজটা তো কঠিন। এখন বললাম, এখনই ক্রিকেট ছেড়ে দিলাম, এমন তো নয়। এই একটা ব্যাপার তো আছেই। তাছাড়া এখন লিগ (ডিপিএল) চলছে। ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে জানতে চাওয়া হয়েছে আমি আগ্রহী কিনা, কতদিন খেলার ইচ্ছা আছে এসব। আসলে এভাবে তো হুট করে ফোনে বলা যায় না যে কতদিন ক্রিকেট খেলব কিংবা খেলব না।

তিনি আরও বলেন, ‘নির্বাচক হিসেবে কাজ করার ইচ্ছে আছে তবে লিগের পরে চিন্তা করব। কেননা এসব বিষয় খেলার ওপরে প্রভাব ফেলে। আমি একটা ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ। যেহেতু তারা আমাকে নিয়েছে তাদের ইচ্ছে পূরণ করা উচিত। তবে আমি ইতিবাচকভাবেই ভাববো।’

বিষয়টি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘সেদিন হাবিবুল বাশারের সঙ্গে আলোচনা করছিলাম ওর (রাজ্জাকের) আগ্রহ আছে কিনা। ও রাজ্জাককে জিজ্ঞেস করেছিল, এই আর কি।’

নির্বাচক প্যানেল তিন সদস্য বিশিষ্ট হওয়ার কথা। কিন্তু তৃতীয় সদস্যের পদটি এখনো ফাঁকা পড়ে আছে। সে জন্যই একজন সদস্য বাড়াতে চায় বিসিবি। আর সেই চিন্তা করেই রাজ্জাককে প্রস্তাবটি দেওয়া হয়েছে।