সামনে এলো 'দ্যা সাকিব আল হাসান ফাউন্ডেশন'

এবার করোনাভাইরাস মোকাবেলায় এগিয়ে এলেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিজের ফাউন্ডেশনের হয়ে সারা বিশ্ব থেকে অনুদান সংগ্রহের মাধ্যমে বাংলাদেশের দুস্থদের সহায়তার উদ্যোগ নিয়েছেন তিনি।

তিনি নিজের স্বেচ্ছাসেবী সংগঠনের নাম দিয়েছেন, 'দ্যা সাকিব আল হাসান ফাউন্ডেশন'।

শনিবার (২৮ মার্চ) নিজের ফেসবুক পেজে এই সংগঠনকে সবার সামনে নিয়ে আসেন তিনি। এদিন সন্ধ্যায় ফেসবুকে সংগঠনটির লোগোও উন্মোচন করেছেন বাংলাদেশের এই অলরাউন্ডার।

সাকিব একটি পোস্টে লিখেছেন, দ্যা সাকিব আল হাসান ফাউন্ডেশন, একটি সংস্থা পুরো বাংলাদেশের সকলের জীবনকে নিরাপদ ও উন্নত করার জন্য নিবেদিত। একসাথে আমরা যে কোনো কিছু মোকাবেলা করতে পারি। আসুন সবাই মিলে দল হিসাবে কাজ করি এবং বাংলাদেশকে বাঁচাতে এগিয়ে আসি।

সারা বছর জুড়েই ক্রিকেটারদের তৈরি স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর কার্যক্রম চোখে পড়ে। অস্ট্রেলিয়ার সাবেক পেসার গ্লেন ম্যাকগ্রা প্রতিবছরই হাজির হন তাঁর নিজের তৈরি 'ম্যাকগ্রা ফাউন্ডেশন' নিয়ে।

তাঁর এই সংগঠনটির মূল উদ্দেশ্য জনগণের মধ্যে স্তন ক্যান্সার বিষয়ে জনসচেতনতা সৃষ্টি করা। এ ছাড়া পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি বিভিন্ন বিপর্যয়ে 'শহীদ আফ্রিদি ফাউন্ডেশন' নিয়ে সাহায্যের উদ্দেশে নেমে পড়েন।

এ ছাড়া এবার করোনাভাইরাসের বিপর্যয় রুখতে এগিয়ে এসেছে স্টিভেন স্মিথের স্বেচ্ছাসেবী সংগঠন 'স্টিভ স্মিথ ফাউন্ডেশন'। বৈশ্বিক বিপর্যয়ে এবার তাদের মতোই নতুন ভূমিকায় অবতীর্ণ হলেন সাকিব।