যে কারণে জুভেন্টাস ছাড়তে চাচ্ছেন রোনালদো

দলবদলের বাজারে এখন সবচেয়ে বড় গুঞ্জনের জন্ম দিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। শোনা যাচ্ছে এই তারকা জুভেন্টাস ছাড়তে চাচ্ছেন। তা সম্ভাব্য ঠিকানা পিএসজি বা ম্যানচেস্টার ইউনাইটেড। কিন্তু হঠাৎ কেন তিনি দল পরিবর্তন করতে চাইছেন?

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ত্রাহি ত্রাহি অবস্থা ইতালির। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। পরিস্থিতি সামাল দিতে অনেক আগেই স্থগিত রাখা হয়েছে দেশের সবধরনের ফুটবল। স্বাভাবিকভাবেই জুভেন্টাসের সব ফুটবলীয় কার্যক্রম এখন স্থগিত। এতে ক্লাবের বিপুল পরিমাণ আর্থিক ক্ষতিও হয়েছে।

ক্লাবের আর্থিক ক্ষতির কথা মাথায় রেখে বেতন থেকে একটা বড় অংশ ছাড় দিয়েছেন পর্তুগিজ উইঙ্গার।

ইতালির 'ইল মেসাগেরো'র বরাত দিয়ে স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' জানিয়েছে, করোনার প্রাদুর্ভাবের কারণে আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে মরিয়া জুভেন্টাস। আর এর প্রভাব পড়বে রোনালদোর বিশাল অঙ্কের বেতনেও। ২ বছর আগে তুরিনে আসা পাঁচবারের ব্যালন ডি'অরজয়ী এই তারকা ফুটবলারের বার্ষিক বেতন ৩১ মিলিয়ন ইউরো।

করোনার কারণে সৃষ্ট সংকট কেটে গেলেও রোনালদোর বিশাল অঙ্কের বেতন দিতে হিমশিম খেতে হবে জুভেন্টাসকে। এজন্যই জুভেন্টাসে তার ভবিষ্যৎ এখন অনিশ্চিত। এক্ষেত্রে সবচেয়ে বড় সম্ভাবনা হচ্ছে ৭০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি'তে তার অন্য কোনো ক্লাবে পাড়ি জমানো।

জুভেন্টাসের সঙ্গে রোনালদোর চুক্তির মেয়াদ ২০২২ সাল পর্যন্ত। এমন সম্ভাবনার কথাও বলা হচ্ছে যে, চুক্তির মেয়াদ শেষ করেই অন্য কোথাও যাবেন তিনি কিংবা পরিস্থিতি ভালো হলেও আরও এক মৌসুম থেকেও যেতে পারেন।