করোনায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন ফরাসি তারকা ফুটবলার

করোনার রক্তচক্ষু উপেক্ষা করে বিপদ ডেকে নিয়ে এলেন ফরাসি ফুটবলার জুনিয়র সাম্বিয়া। প্রাণঘাতী ভাইরাসের সংক্রমণে কোমায় চলে গেছেন তিনি। এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন মপেঁলিয়ার তারকা।

বিশ্বজুড়ে করোনা মহামারী রূপ নিয়েছে। এ নিয়ে সবাইকে সাবধান করা হচ্ছে। প্রাণঘাতী এ রোগের কবল থেকে বাঁচতে বিভিন্ন দেশে চলছে লকডাউন। পদে পদে বিপদ আঁচ করেও শপিং করতে বেরিয়েছিলেন সাম্বিয়া। সেখানেই ঘটেছে যত বিপত্তি। প্রাণঘাতী এ ভাইরাসে সংক্রমিত হয়ে মৃত্যুর সঙ্গে লড়াই চালাচ্ছেন তিনি।

সম্প্রতি সাম্বিয়ার শারীরিক অবনতি হতে শুরু করেছে। ডায়রিয়া, হজমের সমস্যা, শ্বাসকষ্টসহ করোনার একাধিক উপসর্গ নিয়ে সমস্যায় পড়েন তিনি। অবস্থা সংকটজনক হওয়ায় আপাতত তাকে কৃত্রিম কোমায় রাখা হয়েছে।

২৩ বছর বয়সী ফুটবলারের এজেন্ট বলেন, সাম্বিয়ার শরীরে করোনায় আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দেয়ায় টেস্ট করানো হয়। সম্ভবত অতিপ্রয়োজনীয় সামগ্রী কিনতে শপিংয়ে গিয়ে করোনায় সংক্রমিত হয়েছেন উনি। চলতি সপ্তাহের শুরুতে তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে শুরু করে। ফলে কোন ঝুঁকি না নিয়ে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে ফুটবলারের শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তবে সাম্বিয়া স্থিতিশীল রয়েছেন।

প্রসঙ্গত মার্চের দ্বিতীয় সপ্তাহে ফ্রান্সে করোনা ধরা পড়ে। তবে এতদিন লিগ ওয়ানের কোন ফুটবলারের আক্রান্ত হওয়ার খবর মেলেনি। এপ্রিলের শেষ সপ্তাহে এসে এবার দেশটির শীর্ষস্থানীয় লিগের খেলোয়াড় আক্রান্ত হলেন।