বেতন কাটা হবে কোহলি-রোহিতদের

করোনা -লকডাউনের কারণে বন্ধ খেলা।  করোনার ধাক্কায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রেখেছে বিসিসিআই (BCCI)। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি—টোয়েন্টি লিগের এবারের সংস্করণ শেষমেশ মাঠে গড়াবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে!

শেষপর্যন্ত এবছর আইপিএল বাতিল হলে ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরাট লোকসান হবে। আইপিএল বাতিল হলে ভারতীয় বোর্ডের প্রায় চার হাজার কোটি টাকার ক্ষতি হবে। আর তেমনটা হলে ক্রিকেটারদের যে বেতন কাটা যাবে তারও একপ্রকার ইঙ্গিত দিয়ে রেখেছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

এদিকে জুলাই মাসে তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে চেয়ে ভারতীয় বোর্ডকে চিঠি দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। শ্রীলঙ্কায় দ্বিপাক্ষিক সিরিজ খেলার চেষ্টা চালাচ্ছেন সৌরভ-জয় শাহরা, বোর্ড সূত্রে খবর তেমনই।

যদিও এর আগে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড আইপিএল আয়োজন করতে চেয়ে বিসিসিআই-কে প্রস্তাব দেয়, কিন্তু তার কোনও সদুত্তর দেয়নি বোর্ড।

"লকডাউনে সবরকমের নির্দেশিকা ও বিদেশ সফরের  নিয়ম খতিয়ে দেখেই  সিদ্ধান্ত নেওয়া হবে। তবে ক্রিকেটারদের নিরাপত্তা ও স্বাস্থ্য সংক্রান্ত কোনও সমস্যা না হলে আমরা রাজি," এমনটাই জানিয়েছেন বোর্ডের কোষাধ্যক্ষ অরুন ধুমল। তবে এত অল্প সময়ে সব আয়োজন করা যাবে কিনা দেটা দেখতে হবে। সিরিজ হলেও তা হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। তবে সম্প্রচার নিয়ে ভাবতে হবে ভারতীয় বোর্ডকেই। যদিও শ্রীলঙ্কা সফরের চেয়ে আইপিএল এবং বছরের শেষে অস্ট্রেলিয়া সফর নিয়ে অনেক বেশি ভাবনা-চিন্তা করছে বিসিসিআই।