মিলানে বাধভাঙা উচ্ছ্বাস

শনিবার রাতে ক্রোতোনকে হারিয়ে নিজেদের কাজ সেরে রেখেছিল ইন্টার মিলান। অপেক্ষা ছিল পরদিন আটলান্টার পয়েন্ট খোয়ানোর। হলোও তাই। সাসৌলোর বিপক্ষে জিততে পারেনি আটলান্টা, ম্যাচ ড্র হয়েছে ১-১ গোলে।

যার সুবাদে মাঠে না খেলেই, চার ম্যাচ হাতে রেখে ইতালিয়ান সিরি 'আ'র চ্যাম্পিয়ন হয়ে গেছে ইন্টারন্যাজিওনাল মিলান। দীর্ঘ ১১ বছর পর সিরি আ'র শিরোপা জিতল তারা। এ নিয়ে ১৯তম বারের ইতালির ঘরোয়া ফুটবল সর্বোচ্চ মর্যাদার আসরে চ্যাম্পিয়ন হলো মিলানের দলটি।

আর এতেই বাধভাঙা উল্লাসে মেতেছে সমর্থকরা। সোমবার হাজার হাজার সমর্থক জড়ো হয় মিলানের বিভিন্ন রাজপথে। তাদের শিরোপা জয়ের উচ্ছ্বাস ছিল দেখার মতো। তবে করোনা মহামারির এমন পরিস্থিতি লোকসমাগম বিপদ ডেকে আনতে পারে এমন আশঙ্কাও দেখা দিয়েছে।

এদিকে, শিরোপা জয়ের সংখ্যায় এসি মিলানকে পেছনে ফেলল ইন্টার মিলান। সবশেষে ২০১০-১১ মৌসুমে চ্যাম্পিয়ন এসি মিলানের সিরি আ শিরোপা ১৮টি। আর ইন্টার এবার জিতল তাদের ১৯তম শিরোপা।

চার ম্যাচ হাতে রেখে ইন্টারের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন দুই স্ট্রাইকার রোমেলু লুকাকু ও লাউতারো মার্টিনেজ। এখন পর্যন্ত চলতি লিগে লুকাকু ২১ ও মার্টিনেজ ১৫টি গোল করেছেন।