ইসরায়েলকে উড়িয়ে নতুন উচ্চতায় রোনালদো

ইসরাইলকে উড়িয়ে ইউরো ২০২০ আসরের প্রস্তুতি সারল পর্তুগাল।

লিসবনের এস্তাদিও জোসে আল্ভালাদে স্টেডিয়ামে বুধবার রাতে দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে ৪-০ গোলে জিতেছে ইউরোর গতবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচে এক কথায় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর দলের কাছে পাত্তাই পায়নি ইসরাইল।

পুরো ম্যাচে আক্রমণে একচেটিয়া আধিপত্য ছিল পর্তুগালের। গোলের উদ্দেশে পর্তুগাল শট নিয়েছে ১৯টি। এর ৮টি ছিল লক্ষ্য বরাবর, যার চারটিকে প্রতিহত করতে পারেনি ইসারাইলি গোলরক্ষক।

৪২তম মিনিটে ডান দিকে থেকে কানসেলোর পাসে ডান পায়ের নিচু শটে জালে বল জড়িয়ে দেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ফের্নান্দেস।

৪৪তম মিনিটে স্কোরবোর্ডে নাম তুলেন রোনালদো। ফের্নান্দেসের পাসে বল পেয়ে ছয় গজ বক্সের কোণা থেকে বাঁ পায়ের শট নেন পর্তুগিজ ফরোয়ার্ড। গোলরক্ষকের পায়ে লেগে জালে জড়ায় তা।

আন্তর্জাতিক ফুটবলে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা রোনালদোর ১৭৪ ম্যাচে গোল হলো ১০৪টি। আর পাঁচটি হলে ইরানের আলি দাইয়ের গড়া ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করবেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

২-০ স্কোরলাইনে বিরতিতে যায় দুই দল।

৭২তম মিনিটে রোনালদোকে তুলে নেন কোচ সান্তোস। আর দলের সেরা তারকাকে ছাড়াই শেষ দিকে পাঁচ মিনিটের মধ্যে আরও দুই গোল করে পতুর্গাল।

৮৬তম মিনিটে ডি-বক্সে একজনকে কাটিয়ে বাঁ পায়ের শটে চমৎকার গোল করেন কানসেলো। যোগ করা সময়ে ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে বল জালে পাঠিয়ে বড় জয় নিশ্চিত করেন ফের্নান্দেস।

আগামী মঙ্গলবার হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরোর শিরোপা ধরে রাখার অভিযান শুরু করবে ফের্নান্দো সান্তোসের দল।। ‘এফ’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স ও জার্মানি।