ডমিঙ্গোর ভাবনার বাইরে তামিম!

গত ৮-১০ বছর সব ফরম্যাটে বাংলাদেশের বেশিরভাগ সাফল্যের অন্যতম স্বার্থক রূপকার তামিম ইকবাল। দলের বেশিরভাগ জয়ে তার ছিল অগ্রণী ভূমিকা। তামিমের ব্যাটে রান মানেই বাংলাদেশের স্বস্তি। দীর্ঘ সময় পরে এসেও এই তারকার বিকল্প খুঁজে পায়নি বাংলাদেশ।

কিন্তু সাম্প্রতিক সময় সেভাবে জাতীয় দলকে সার্ভিস দিতে পারছেন না তামিম। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেননি। হাঁটুর ইনজুরিতে বিশ্রামে থাকায় অস্ট্রেলিয়ার পর নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও নেই দেশের এক নম্বর ওপেনার।

প্রশ্ন উঠছে তার বিশ্বকাপে থাকা নিয়ে। কারণ হেড কোচ রাসেল ডমিঙ্গো চেয়েছিলেন নিউজিল্যান্ড সিরিজ শুরুর আগেই যেন বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা হয়। তাহলে প্রশ্ন তামিম ইকবালের কী হবে। তার ইনজুরি তো এখনো সারেনি।

স্বভাবতই এ প্রশ্ন উঠেছে আজ ডমিঙ্গোর অনলাইন সংবাদ সম্মেলনে। এ প্রসঙ্গে ডমিঙ্গোর মত, যেহেতু এখন তার সার্ভিস মিলছে না, তাই তামিমকে নিয়ে আপাতত ভাবতে চাইছে না। তামিমের না থাকায় শূন্যতাও অনুভব করছেন না তিনি।

অনলাইন সংবাদ সম্মেলনে প্রশ্ন করা হয়েছিল, তামিম ইকবালের ব্যাপারে আপনি কী ভাবছেন? ডোমিঙ্গোর কথা ঘুরিয়ে বললেন, ‘স্কোয়াডে এখন যে ১৯ ক্রিকেটার আছে, আমার যত মনোযোগ তাদের দিকেই। যখন তামিম ফিট হয়ে উঠবে, তখন তার কথা ভাবা যাবে। সত্যি বলতে আমি তার কথা খুব বেশি ভাবছিও না।’