আইপিএলের অধিনায়কত্ব ছাড়বেন কোহলি!

বিশ্বকাপের পর টি-২০ অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন বিরাট কোহলি। এবার গুঞ্জন উঠেচে আইপিএলেও তাকে আর অধিনায়কত্ব করতে দেখা যাবে না।

এমন বক্তব্য অবশ্য কোহলির পক্ষ থেকে আসেনি। কোহলি আইপিএলে রয়াল চ্যালেঞ্জার ব্যাঙ্গালুরুর নেতৃত্ব ছেড়ে দেবেন বলে মনে করেন তার ক্যারিয়ারের শুরুর দিকের কোচ রাজকুমার শর্মা।

ব্যাটিংয়ে আরো মনোযোগী হতেই দায়িত্ব ছেড়ে দেবেন কোহলি এমনটাই ধারণা তার।

ইন্ডিয়া নিউজ স্পোর্টসকে কোচ রাজকুমার শর্মা বলেছেন, ‘আইপিএলের কথা যদি আসে, আমার মনে হয় একটা সময় সে অধিনায়কত্ব ছেড়ে দিয়ে ব্যাঙ্গালুরুর হয়ে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলে যাবে। এটা তার জন্য ভালো হবে। কারণ এতে করে ভারতীয় দলের হয়ে ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে অধিক মনোযোগ দিতে পারবে।’

আইপিএলে এখনবধি কোহলির ট্রফি না জিততে পারার বিষয়ে এই কোচ বলেন, ‘কোনো আইসিসি টুর্নামেন্ট জিততে না পারাটা আমার মতে বড় কোনো দাগ নয়। আপনি যদি তার রেকর্ডের দিকে তাকান, সে তিন ফরম্যাটেই সফলতম অধিনায়কদের একজন। তাই আপনি শুধু আইসিসি ট্রফি জেতার ওপরেই একজন অধিনায়ককে বিচার করতে পারেন না।’

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৪৫ ম্যাচে নেতৃত্ব দিয়ে ২৭টিতে জয় পেয়েছেন কোহলি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরে এই ফরম্যাটে আর অধিনায়ক হিসেবে তাকে দেখা যাচ্ছে না। এর আগে ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া আইপিএলের বাকি অংশে ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব করবেন তিনি।