রাতে আইপিএল ফাইনাল: কে জিতবে শিরোপা ?

আইপিএলের আগের ১৩টি আসরের শিরোপার ১০টিই গেছে মুম্বাই ইন্ডিয়ান্স, চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্সেরর ঘরে। এবার ফাইনালে উঠেছে চেন্নাই সুপার কিংস এবং কলকাতা নাইট রাইডার্স। মানে শিরোপা আবারও ঘুরেফিরে তাদের কাছে যাচ্ছে।

এই দুই দলের হাতেই মজুদ রয়েছে ৫টি শিরোপা। এবার ৬ষ্ঠ শিরোপা যাবে তাদের ঘরে। তবে সেই শিরোপাটি জিতবে কে? চেন্নাই সুপার কিংস নাকি কলকাতা নাইট রাইডার্স? মহেন্দ্র সিং ধোনি কী তার ক্যারিয়ারের শেষ আইপিএলটা শিরোপা দিয়ে রাঙাবেন নাকি বিশ্বকাপের পর আইপিএল শিরোপাটাও হাতে তুলে নেবেন ইয়ন মরগ্যান।

ফেবারিটের তকমা গায়ে লাগিয়েই তাই আজ রাত ৮টায় দুবাইয়ের ফাইনালে ইয়ন মরগ্যানের দলের মুখোমুখি হচ্ছে মহেন্দ্র সিং ধোনির দল। মরগ্যানও ফেবারিট মানছেন ধোনির দলকে। যদিও ফলটা আগাম না লিখে দিতে সাবধান করে দিয়েছেন কলকাতা অধিনায়ক, ‘আইপিএলের ইতিহাসের সেরা দলের একটি সিএসকে। আমরা লড়াই চালিয়ে যাব। যে কোনো কিছুই ঘটতে পারে।’

দুবাইয়ের ফাইনালটাকে দুই সেরা কৌশলী ‘ক্যাপ্টেন কুল’ ধোনি ও মরগ্যানের লড়াই হিসেবেও দেখছেন কেউ কেউ! ক্রিকেটের সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন এ দু’জন। যদিও দুজনের কেউ-ই ছন্দে নেই এই আসরে। ফর্মহীন বিশ্বকাপজয়ী দুই অধিনায়কের লড়াইয়ে কৌশলে আজ কে করবেন বাজিমাত?