বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে শেষ হাসি হেসেছে রিয়াল মাদ্রিদ। বার্সার মাঠ ন্যু ক্যাম্প থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছে কার্লো আনচেলত্তির দল।

ম্যাচে প্রায় সমানে সমানই লড়েছে দুই দল। কিন্তু সুযোগ কাজে লাগানোয় এগিয়ে ছিল রিয়াল। যার ফলে সহজ জয়ের পথেই এগিয়েছে লস ব্লাঙ্কোসরা। শেষ মুহূর্তে বার্সা একটি গোল শোধ করলেও কাজের কাজ হয়নি।

২৫ মিনিটেই এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। কিন্তু ডেস্টের শট একটুর জন্য পোস্ট মিস করে। কাউন্টার অ্যাটাকে ৩১ মিনেটে গোল তুলে নেয় রিয়াল। গোছানো এক আক্রমণ থেকে রদ্রিগোর পাস থেকে গোল করেন ডেভিড আলাবা। ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।

দ্বিতীয়ার্ধে আনসু ফাতি বেশ কয়েকটি সুযোগ মিস করেন। ৭২ মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ডকে তুলে সার্জিও আগুয়েরোকে নামান রোনাল্ড কোম্যান। তাতে কিছুটা গতি বাড়ে বার্সার। তবে গোলের দেখা পাচ্ছিল না।

৯৩ মিনিটে ভালভার্দের অ্যাসিস্ট থেকে মার্কো আসেনসিওর শট টার স্টেগান আটকে দিলেও রক্ষা করতে পারেননি। বার্সা গোলরক্ষকের হাত থেকে বল ছুটে গেলে ফাঁকায় দাঁড়ানো লুকাস ভাসকুয়েজ জালে জড়িয়ে দেন।

৯৬ মিনিটে ডেস্টের কাছ থেকে বল পেয়ে একটি গোল শোধ করেন বদলি খেলোয়াড় আগুয়েরো। তবে তাতে কেবল হারের ব্যবধানই কমেছে। ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছেড়েছে রিয়াল।

৯ ম্যাচে ৬ জয়ে ২০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই কার্লো আনচেলত্তির দল। সমান ম্যাচে সমান জয়ে সমান পয়েন্টে দুই নম্বরে সেভিয়া। ৯ ম্যাচে ৪ হয়ে ১৫ পয়েন্ট নিয়ে আট নম্বরে বার্সেলোনা।