চমকে ভরা বাংলাদেশ দল, সাকিব-মুশফিকসহ বাদ ৫ জন

বিশ্বকাপে তুমুল ব্যর্থতার পর দলের মধ্যে একাধিক পরিবর্তন আসবে, এটা ছিল জানা কথা। তবে এত পরিবর্তন আসবে সেটা হয়তো ভাবতে পারেনি কেউ। বিশ্বকাপে খেলা ৫ তারকাকে বাদ দেওয়া হয়েছে ঘোষিত স্কোয়াডে।


মঙ্গলবার পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয় দলের নির্বাচকরা।


এই দলে ঠাঁই পেয়েছে চারটি নতুন মুখ। সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বি, শহিদুল ইসলাম এবং আকবর হোসেন। 


বিশ্বকাপে যারপরনাই ব্যর্থতার কারণে স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, লিটন দাস, সৌম্য সরকার এবং রুবেল হোসেন।


বিশ্বকাপে সেমিফাইনালে খেলার আশা নিয়ে গিয়ে চরম ভরাডুবি ঘটেছে বাংলাদেশ দলের। প্রথম পর্বেই (বাছাই পর্ব) স্কটল্যান্ডের কাছে হেরে গিয়েছিল টাইগাররা। এরপর ওমান এবং পাপুয়া নিউগিনির বিপক্ষে জিতে সুপার টুয়েলভে উঠলেও এই পর্বে যারপরনাই হতাশ করে বাংলাদেশ দলের ক্রিকেটাররা।


এরমধ্যে ইনজুরির কারণে সুপার টুয়েলভের শেষ দুই ম্যাচ খেলতে পারেননি সাকিব আল হাসান। ওই সময় অবশ্য সাকিবের পরিবর্তে আর কাউকে দলে নেয়াও হয়নি। সাকিব আল হাসান সুস্থ হয়ে দেশে ফিরে এলেও তাকে টি-টোয়েন্টিতে নেয়া হয়নি। হয়তো টেস্ট স্কোয়াডে রাখা হবে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে।


পাকিস্তানের বিপক্ষে বাংলদেশের টি-টোয়েন্টি স্কোয়াড


মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাইফ হাসান, নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, শেখ মেহেদি, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, শামীম হোসেন পাটোয়ারী, নাসুম আহমেদ, ইয়াসির আলি রাব্বি, শহিদুল ইসলাম এবং আকবর হোসেন।