নিউজিল্যান্ড সফরে যাবেন না সাকিব, যা বললেন পাপন

সাকিব আল হাসানের সাথে বাংলাদেশ বোর্ডের সমস্যা নতুন কিছু নয়। প্রায় প্রতিটি সিরিজের আগেই বোর্ড ও এ খেলোয়াড়ের মাঝে কোনো না কোনো সমস্যা হয়। আসন্ন নিউজিল্যান্ড সিরিজের আগেও ঘটছে একই ঘটনা।


নিউজিল্যান্ডে দুই টেস্টের সিরিজে সাকিব আল হাসান খেলতে যাবেন না বলে গুঞ্জন ছিল। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, অনানুষ্ঠানিকভাবে নিউজিল্যান্ড না যাওয়ার কথা তাকে জানিয়েছেন সাকিবও। তবে বোর্ড চায় আনুষ্ঠানিক চিঠি। বোর্ড প্রধানের এমন কথার মধ্যে ঘোষিত নিউজিল্যান্ড সফরের দলে রাখা হয়েছে সাকিবকে।


শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন নাজমুল। এ সময় সাকিবের নিউজিল্যান্ড সফরে না যাওয়ার ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন সাকিবের আনুষ্ঠানিক চিঠির অপেক্ষায় তারা, 'আনুষ্ঠানিকভাবে সে কিছু বলেনি, অনানুষ্ঠানিকভাবে আমাকে খবর দিয়েছে  (নিউজিল্যান্ড না যাওয়ার ব্যাপারে)। আমি বলেছি না আনুষ্ঠানিকভাবে জানাতে হবে, তারপরে দেখব।'


টেস্টে না খেলে এর আগে একাধিকবার ছুটি নিয়েছিলেন সাকিব। সর্বশেষ শ্রীলঙ্কা সফরে আইপিএলের কারণে টেস্ট খেলতে যাননি তিনি। চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর প্রথম টেস্টেও হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে খেলেননি তিনি। মিরপুরে চলমান দ্বিতীয় টেস্টে আছেন সাকিব।


নিউজিল্যান্ড সফরের স্কোয়াডে রাখা হলেও তার যাওয়া না যাওয়া নিয়ে ধোঁয়াশা তাই কাটছে না। বোর্ড প্রধান জানান সাকিব না থাকলে দলের সমন্বয় হয়ে পড়ে ভারসাম্যহীন,   'সাকিব থাকলে হয় ব্যাটিং বা বোলিং অবদান রাখতে পারত। দলের ভারসাম্য থাকত। আর সাকিবের তো বিকল্প নেই এটা সব সময় বলে এসেছি আপনাদের। এই মুহূর্তে তার বিকল্প নাই।'