চট্টগ্রাম টেস্টে খেলবেন সাকিব

পরীক্ষায় করোনা নেগেটিভ হয়ে হোটেলে ফিরেছেন শুক্রবার রাতে। শনিবার সকালে অনুশীলনেও নেমেছেন। মাঠ দেখেছেন, কথা বলেছেন কোচদের সঙ্গে।


তবু সাকিব আল হাসানের শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে খেলা-না খেলা নিয়ে সংশয় তো ছিলোই। অবশেষে অবশ্য স্বস্তির খবর মিলেছে। সাকিবকে নিয়েই চট্টগ্রাম টেস্টের একাদশ সাজাবে বাংলাদেশ দল।


শনিবার (১৪ মে) সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে টাইগারদের টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক।


তিনি জানান, ‘অনুশীলনে সাকিব ভাইকে দেখে তো আমার কাছে ভালোই মনে হয়েছে’। প্রথম টেস্টে সাকিবের খেলা-না খেলা প্রসঙ্গে টেস্ট অধিনায়ক বলেন, ‘হ্যাঁ, সাকিব ভাই খেলবে ইনশাআল্লাহ।’


দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলতে গত ৮ মে বাংলাদেশে এসেছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। আগামীকাল ১৫ মে হবে সিরিজের প্রথম ম্যাচ, দ্বিতীয় ও শেষটি শুরু হবে আগামী ২৩ মে। এই সিরিজের প্রথম ম্যাচের জন্য গত ৮ মে থেকে চট্টগ্রামে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। তবে ছুটিতে থাকায় সাকিবের দলের সঙ্গে যোগ দেয়ার কথা ছিলো ১১ মে।


ছুটি কাটিয়ে সাকিব দেশে ফেরেন গত ১০ মে। প্রটোকল অনুযায়ী দলের সঙ্গে যোগ দেয়ার আগে তার করোনাভাইরাস পরীক্ষা করা হয়। সেই পরীক্ষায় ফল পজিটিভি আসে এই বাঁহাতি অলরাউন্ডারের। এতে চট্টগ্রাম টেস্টে তার খেলা অনেকটাই অনিশ্চিত হয়ে যায়। কিন্তু ১২ মে আবার পরীক্ষা করা হলে সেই পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।