১৯৯ রানে ম্যাথুজকে ফেরালেন নাঈম, শ্রীলঙ্কার সংগ্রহ ৩৯৭

চট্টগ্রামে প্রথম টেষ্টের দুর্দান্ত খেলে আসছিলেন অ্যাঞ্জেলো ম্যাথুস। প্রথম দিনেই পেয়েছিলেন সেঞ্চুরি। দ্বিতীয় দিনে ম্যাথিউস পৌঁছালেন ১৯৯ রানে। ১ রানের আক্ষেপে পুড়ে মাঠে ছাড়তে হলো তাকে।


রবিবার (১৫ মে) ১১৪ রান তুলে শেষ করেছিলেন দিন। সোমবার দ্বিতীয় দিনে রান তুলতে অবশ্য কষ্ট করতে হয়েছে তাকে। কখনো কুশল মেন্ডিসকে নিয়ে, কখনো ধনঞ্জয়া ডি সিলভা কিংবা বিশ্ব ফার্নান্দোর সঙ্গে জুটি গড়ে পৌঁছে যান ডাবল সেঞ্চুরির একেবারে দোরগোড়ায়।


কিন্তু ১ রানের আক্ষেপে পুড়ে মাঠে ছাড়তে হলো তাকে। এই ইনিংসে ক্যারিয়ারের তৃতীয়বার পঞ্চম উইকেট তুলে নেয়া নাঈম হাসানের বলে। নাঈমের কুইকার বল স্কয়ার লেগে খেলতে গিয়ে ক্যাচ তুলে দেন সাকিবের হাতে। মাত্র ১ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়তে হলো ম্যাথুসকে।


১৯৯ রান করে সাজঘরে ফিরলেও দলকে এনে দিয়েছেন বড় সংগ্রহ। ম্যাথুসের এই লম্বা ইনিংসে রয়েছে ১৯টি চার ও ১টি ছক্কা। এর আগে ২০২০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে খেলেছিলেন ২০০ রানের অপরাজিত ইনিংস।


প্রথম ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ৩৯৭ রান। ম্যাথুসের ইনিংস ছাড়াও ৬৬ রানের ইনিংস খেলেছেন দীনেশ চান্ডিমাল, ৫৪ রান আসে কুশল মেন্ডিসের ব্যাটে।


বাংলাদেশের পক্ষে ৬ উইকেট নিয়েছেন নাঈম হাসাম। ৩ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও ১ উইকেট নেন তাইজুল ইসলাম।