হালান্ডের জোড়া গোলে ম্যান সিটির সহজ জয়

দীর্ঘ বিরতির পর আবারও মাঠে গড়ালো ইংলিশ প্রিমিয়ার লিগ। কাতার বিশ্বকাপের জন্য বিরতি পড়লেও তা প্রভাব ফেলতে পারেনি আর্লিং হালান্ডের পারফরম্যান্সে। প্রিমিয়ার লিগে ফেরার ম্যাচে হালান্ডের জোড়া গোলে লিডস ইউনাইটেডের বিপক্ষে ৩-১ গোলের জয় তুলে নেয় ম্যানচেস্টার সিটি।


শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে ম্যান সিটি। ম্যাচের ৩৭ সেকেন্ডেই দলকে এগিয়ে নেয়ার সুযোগ পেয়েছিলেন হালান্ড, যদিও সে যাত্রায় রক্ষা পেয়ে যায় লিডস। ম্যাচের ৩১ মিনিটে ফের সুযোগ তৈরি করে নেন হালান্ড। তবে ডি-বক্সের বাইরে প্রতিপক্ষের চ্যালেঞ্জের মুখে ঠিকমতো শট নিতে পারেননি তিনি।


প্রথমার্ধের শেষ মুহূর্ত পর্যন্ত নিজেদের প্রথম গোলের জন্য অপেক্ষায় থাকতে হয় ম্যান সিটিকে। ডি ব্রুইনের পাস পেয়ে কোনাকুনি শট নেন রিয়াদ মাহরেজ। এবারও মেলিয়ে ঝাঁপিয়ে রুখে দেন বল, তবে হাতে রাখতে পারেননি। সেই সুযোগে কাছ থেকে অনায়াসে গোল করে দলকে লিড এনে দেন রদ্রি।


দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোলের দেখা পেয়ে যায় ম্যানচেস্টার সিটি। ডি-বক্সের মুখে সতীর্থের পাস পেয়ে সহজে প্লেসিং শটে বল জালে পাঠিয়ে দলকে ২-০ গোলের লিড এনে দেন নরওয়ের ফরোয়ার্ড হালান্ড। ম্যাচের ৬৪ মিনিটে নিজের নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোলটিও করেন হালান্ড। গ্রিলিশের সঙ্গে ওয়ান-টু খেলে ডান পায়ের শটে তিনি এই গোল করেন।


৭৩তম মিনিটে ব্যবধান কমিয়ে লড়াইয়ের আভাস দেয় লিডস। যদিও ম্যাচের বাকি সময় আর গোল করতে পারেনি তারা। ফলে, ৩-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ম্যানচেস্টার সিটি।